1. [email protected] : bijoy : bijoy Book
  2. [email protected] : News Room : News Room
  3. [email protected] : news uploader : news uploader
  4. [email protected] : prothombarta :
ছাড় নয় ভোটের অধিকার নিয়ে ছিনিমিনি খেললে: সাদ্দাম
সোমবার, ২০ মে ২০২৪, ১১:২৩ রাত

ছাড় নয় ভোটের অধিকার নিয়ে ছিনিমিনি খেললে: সাদ্দাম

  • পোষ্ট হয়েছে : শুক্রবার, ১৪ জুলাই, ২০২৩

প্রথমবার্তা, প্রতিবেদক: দেশবাসীর ভোটের অধিকার নিয়ে কেউ যদি ছিনিমিনি খেলে তাহলে তাদের ছাড় দেয়া হবে না বলে হুঁশিয়ার করেছেন ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন।

 

শুক্রবার (১৪ জুলাই) ধানমণ্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন ও নীরবতা পালন করে ছাত্রলীগের ৩০১ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটি।শ্রদ্ধা নিবেদন শেষে সংগঠনের সভাপতি জানান, ভোটের অধিকার নিয়ে কেউ যদি ছিনিমিনি করে তাহলে তাদের ছাড় দেয়া হবে না।

 

নির্বাচন বানচালের ষড়যন্ত্র প্রতিহত করতে রাজপথে প্রস্তুত বাংলাদেশ ছাত্রলীগ।গত বছরের ২০ ডিসেম্বর ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালি আসিফ ইনান নির্বাচিত হন। প্রায় সাত মাস পর বৃহস্পতিবার (১৩ জুলাই) রাতে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করে সংগঠনটি।

 

কমিটিতে সহ-সভাপতি করা হয়েছে ৭১ জনকে। এর আগে ৬১ জন থাকলেও এবার কমিটির আকার অপরিবর্তিত রেখে ১০ জন বাড়ানো হয়েছে। এ ছাড়া কমিটিতে যুগ্ম-সাধারণ সম্পাদক ১১ জন এবং  সাংগঠনিক সম্পাদক রয়েছেন ১১ জন।কমিটিতে ১নং সহ-সভাপতি মনোনীত হয়েছেন রাকিবুল হাসান রাকিব, ১নং যুগ্ম সাধারণ সম্পাদক করা হয়েছে আব্দুল্লাহ হীল বারী এবং ১নং সাংগঠনিক সম্পাদক হয়েছেন আতিকা বিনতে হোসাইন।

 

এছাড়াও পূর্ব-সিদ্ধান্ত অনুযায়ী ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের আকার অপরিবর্তিত রেখেই নতুন করে আটটি সম্পাদকীয় পদ বাড়ানো হয়েছে। অটিজম বিষয়ক সম্পাদক সৌরভ ঘোষ, মানবাধিকার বিষয়ক সম্পাদক হারুনুর রশীদ, মাদ্রাসা শিক্ষা বিষয়ক সম্পাদক জহিরুল ইসলাম, কারিগরি শিক্ষা বিষয়ক সম্পাদক রাকিভ সিরাজী, ছাত্রী ও নারী উন্নয়ন বিষয়ক সম্পাদক নোশিন শার্মিলী, টেকসই উন্নয়ন লক্ষ্য (এসডিজি) বিষয়ক সম্পাদক রাইসা নাসের, উদ্যোক্তা ও উদ্ভাবন বিষয়ক সম্পাদক শাহ আদন উজ্জামান, সামাজিক যোগাযোগ মাধ্যম বিষয়ক সম্পাদক ইমরান হোসেন সাগর।

 

গত ৬ ডিসেম্বর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্রলীগের সম্মেলন হয়। এরপর ২০ ডিসেম্বর সাদ্দাম হোসেনকে সভাপতি ও শেখ ওয়ালি আসিফ ইনানকে সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। একইদিন ঢাকা বিশ্ববিদ্যালয়, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ ছাত্রলীগের সভাপতি এবং সাধারণ সম্পাদকেরও নাম ঘোষণা করেছিলেন ওবায়দুল কাদের। কিন্তু তারা এখনো পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেননি।

Facebook Comments Box

শেয়ার দিয়ে সাথেই থাকুন

print sharing button
এ বিভাগের অন্যান্য খবর