1. [email protected] : bijoy : bijoy Book
  2. [email protected] : News Room : News Room
  3. [email protected] : news uploader : news uploader
  4. [email protected] : prothombarta :
আমাদের কাছে গুরুত্বপূর্ণ নয় ব্যবসায়ীদের রাজনৈতিক সংশ্লিষ্টতা: প্রধানমন্ত্রী
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:৫৮ দিন

আমাদের কাছে গুরুত্বপূর্ণ নয় ব্যবসায়ীদের রাজনৈতিক সংশ্লিষ্টতা: প্রধানমন্ত্রী

  • পোষ্ট হয়েছে : রবিবার, ১৬ জুলাই, ২০২৩

প্রথমবার্তা, প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ব্যবসায়ীদের রাজনৈতিক সংশ্লিষ্টতা আমাদের কাছে গুরুত্বপূর্ণ নয়। আমরা সব সময় দেশের মানুষের কল্যাণের কথা ভাবি।

 

রাজনৈতিক সংশ্লিষ্টতা নির্বিশেষে সরকার সবাইকে সুযোগ দিয়েছে যা, দেশের মানুষের জন্য কল্যাণকর। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এফবিসিসিআই আয়োজিত ‘স্মার্ট বাংলাদেশ বির্নিমাণে ব্যবসায়ী সম্মেলন’-এ প্রধান অতিথির ভাষণে প্রধানমন্ত্রী এ আহ্বান জানান।

 

শনিবারের ওই অনুষ্ঠানে সরকারপ্রধান ব্যবসায়ীদের উদ্ভাবনী ধারণা কাজে লাগিয়ে রপ্তানি বাড়াতে নতুন বাজার ও পণ্য খুঁজে বের করার অনুরোধ জানান। তিনি বলেন, এ জন্য সরকার সর্বদা আপনাদের পাশে থাকবে।

 

সম্মেলনে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনাকে আবারও প্রধানমন্ত্রী হিসাবে দেখতে চান দেশের শীর্ষস্থানীয় ব্যবসায়ী নেতারা। তারা বলেছেন, নির্বাচন এলেই বাংলাদেশ নিয়ে বিভিন্ন মহলের ষড়যন্ত্র শুরু হয়। কিন্তু বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ শেষ করতে এবং স্বপ্নের সোনার বাংলা গড়তে শেখ হাসিনার বিকল্প নেই।

 

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এবং প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান। স্বাগত বক্তব্য দেন এফবিসিসিআই (ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি) সভাপতি মো. জসিম উদ্দিন।

 

ব্যাংকার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (বিএবি) সভাপতি নজরুল ইসলাম মজুমদার বলেন, সাত সাগর আর তের নদীর ওপর থেকে মানুষ এসে সব পরিবর্তন করে দেবে, তা হবে না।

 

এখন সরকার পরিবর্তন হলে সব চলমান প্রকল্প বন্ধ হয়ে যাবে। তত্ত্বাবধায়ক, নিরপেক্ষ বুঝি না-প্রধানমন্ত্রী হিসাবে শেখ হাসিনাকে দেখতে চাই।

 

এফবিসিসিআইর সাবেক সভাপতি একে আজাদ বলেন, ব্যবসায়ীরা নিরাপদে ব্যবসা করতে পারছে। আপনি (প্রধানমন্ত্রী) রাজনৈতিক স্থিতিশীলতা এনেছেন।

 

স্থিতিশীলতাই সমৃদ্ধি এবং শান্তি আনে। এ জন্যই বলি শেখ হাসিনার সরকার, বারবার দরকার। বিকেএমইএ সভাপতি ও সংসদ-সদস্য সেলিম ওসমান বলেন, বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ শেষ করার জন্য আবারও আপনাকে প্রধানমন্ত্রী হিসাবে পেলে বাঙালি জাতির আর কোনো দুঃখ থাকবে না।

 

বাংলাদেশ চেম্বারের সভাপতি আনোয়ার উল আলম পারভেজ, চট্টগ্রাম চেম্বারের সভাপতি মাহবুবুল আলম, ইন্টারন্যাশনাল চেম্বারের সভাপতি মাহবুবুর রহমান, এফবিসিসিআই’র সাবেক সভাপতি কাজী আকরাম উদ্দিন, মীর নাসির, আব্দুল মাতলুব আহমাদ, ইউসুফ আব্দুল্লাহ হারুন এমপি প্রমুখ অনুষ্ঠানে বক্তব্য দেন।

Facebook Comments Box

শেয়ার দিয়ে সাথেই থাকুন

print sharing button
এ বিভাগের অন্যান্য খবর