1. [email protected] : News Room : News Room
  2. [email protected] : prothombarta :
এমনি এমনি তো আর ভারতকে ‘চোকার্স’ ডাক শুনতে হচ্ছে না : কপিল
বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০৪:৫২ দিন

এমনি এমনি তো আর ভারতকে ‘চোকার্স’ ডাক শুনতে হচ্ছে না : কপিল

  • পোষ্ট হয়েছে : শুক্রবার, ১১ নভেম্বর, ২০২২

প্রথমবার্তা, ডেস্ক: আবারও ভারতীয় ক্রিকেট দলের অসহায়ত্ব ফুটে উঠলো। ইংল্যান্ডের কাছে আত্মসমর্পণের পর তীব্র সমালোচনার মুখে পড়েছেন রোহিত শর্মারা। টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ১০ উইকেটে হেরে যাওয়ার পর ‘চোকার্স’ ডাকও শুনতে হলেঅ তাদের, যে তকমা কেবল এতদিন শুনে এসেছে দক্ষিণ আফ্রিকা। 

এমনি এমনি তো আর ভারতকে ‘চোকার্স’ ডাক শুনতে হচ্ছে না। ২০১৩ সালের চ্যাম্পিয়নস ট্রফিতে শেষবার কোনও আইসিসি শিরোপা জিতেছিল তারা। ৯ বছর ধরে ট্রফিখরায় তারা। আর ২০১৭ সালের চ্যাম্পিয়নস ট্রফিতে বাংলাদেশকে সেমিফাইনালে হারানোর পর থেকে আইসিসির কোনও ইভেন্টের নকআউট ম্যাচে শেষ হাসি হাসতে পারেনি ভারতীয়রা।

সবশেষ অস্ট্রেলিয়া বিশ্বকাপও যুক্ত হলো তাদের গত ৯ বছরের ব্যর্থতার লম্বা তালিকায়। ২০১৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল, ২০১৪ সালে ওয়ানডে বিশ্বকাপের সেমিফাইনাল, ২০১৬ সালে অনূর্ধ্ব-১৯ ফাইনাল, ২০১৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনাল, ২০২০ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ফাইনাল ও ২০২১ বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপস: সবগুলোতে তাদের হৃদয়ভাঙার গল্প।

তবে সেমিফাইনালে ইংল্যান্ডের কাছে হারের পর তো তাদের ধুয়ে দিচ্ছেন বিশ্লেষক ও ভক্তরা। নতুন করে তাদের নামের পাশে জুটেছে ‘চোকার্স’ তকমা, যে ডাক খুব একটা অযথা বলে মনে করছেন না কপিল।

১৯৮৩ সালের ওয়ানডে বিশ্বকাপে ভারতকে প্রথম শিরোপা এনে দেওয়া অধিনায়ক বললেন, ‘হ্যাঁ, আমরা তাদের চোকার্স ডাকতে পারি। তারা কাছে যায় এবং ধাক্কা খায়।’ তাই বলে ভারতের আগের অর্জনকে ভুলে গেলে চলবে না মনে করেন কপিল। এই হারের পর তীব্র কটাক্ষ না করার আহ্বান তার, ‘কিন্তু খুব বেশি কঠোর হবেন না। আমি একমত যে ভারত খারাপ ক্রিকেট খেলেছে। কিন্তু আমরা শুধু এক ম্যাচের ওপর ভিত্তি করে তাদের অতিরিক্ত সমালোচনা করতে পারি না।’

শেয়ার দিয়ে সাথেই থাকুন

print sharing button
এ বিভাগের অন্যান্য খবর