1. [email protected] : bijoy : bijoy Book
  2. [email protected] : News Room : News Room
  3. [email protected] : news uploader : news uploader
  4. [email protected] : prothombarta :
গোয়েন্দা সংস্থার কথায় চলে না নির্বাচন কমিশন: ইসি আলমগীর
মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ০৪:০০ রাত

গোয়েন্দা সংস্থার কথায় চলে না নির্বাচন কমিশন: ইসি আলমগীর

  • পোষ্ট হয়েছে : সোমবার, ১৭ জুলাই, ২০২৩

প্রথমবার্তা, প্রতিবেদক: নির্বাচন কমিশনার (ইসি) মো. আলমগীর বলেছেন, নির্বাচন কমিশন কোনো গোয়েন্দা সংস্থার কথায় চলে না। কোনো গোয়েন্দা সংস্থার রিপোর্টে কাজও করে না।

 

নির্বাচন কমিশন একটি স্বাধীন প্রতিষ্ঠান। সোমবার (১৭ জুলাই) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে রাজনৈতিক দলের নিবন্ধনের বিষয়ে গণঅধিকার পরিষদের আহ্বায়ক নুরুল হক নুরের দেওয়া বক্তব্যের বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন ইসি আলমগীর।

 

নতুন দুটি দলকে নিবন্ধনের বিষয়ে দুটি কথা বলা হচ্ছে। একটি নির্বাচন কমিশন সরকারের অঙ্গ সংগঠনে পরিণত হয়েছে, অন্যটি আপনারা যে দুটি দলকে নিবন্ধনের সিদ্ধান্ত নিয়েছেন, সেটি গোয়েন্দা সংস্থার সুপারিশে নিয়েছেন।

 

এমন প্রশ্নের জবাবে ইসি আলমগীর বলেন, অভিযোগ করতেই পারে। নির্বাচন কমিশন কোনো গোয়েন্দা সংস্থার কথায় চলে না। কোনো গোয়েন্দা সংস্থার রিপোর্টে কাজও করে না। নির্বাচন কমিশন একটি স্বাধীন প্রতিষ্ঠান।

 

দুটি দলের নিবন্ধনের বিষয়ে যে বিতর্ক, সে বিষয়ে তিনি বলেন, নিবন্ধন পেতে হলে কেন্দ্রে একটি অফিস থাকতে হবে। ২২টি জেলায় তাদের অফিস থাকতে হবে এবং ৬১ উপজেলায় অফিস থাকতে হবে।

 

সেটি প্রাথমিকভাবে তদন্ত করা হয়েছে। এর উপর আরেকটি তদন্ত করা হয়েছে। যাদের ক্ষেত্রে দুটি কমিটির তদন্ত মিলে গেছে, সেই দুই পার্টিকে নিবন্ধন দেওয়া হয়েছে। বাকি যারা পারেনি, তাদের নিবন্ধন দেওয়া হয়নি।

 

নির্বাচন কমিশন সরকারের অঙ্গ সংগঠন, এমন মন্তব্যে আলমগীর বলেন, এটি গণতান্ত্রিক প্রতিষ্ঠান। গণতান্ত্রিক দেশে যে কোনো মানুষ, যে কোনো অভিযোগ করতে পারে। সেই অধিকার তাদের আছে। সেটি কতটুকু সত্য তা বিচার করে দেশের জনগণ।

Facebook Comments Box

শেয়ার দিয়ে সাথেই থাকুন

print sharing button
এ বিভাগের অন্যান্য খবর