1. [email protected] : bijoy : bijoy Book
  2. [email protected] : News Room : News Room
  3. [email protected] : news uploader : news uploader
  4. [email protected] : prothombarta :
জাহাঙ্গীরের অনুরোধ দলে ফিরিয়ে নেওয়ার
মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ০৩:৫০ রাত

জাহাঙ্গীরের অনুরোধ দলে ফিরিয়ে নেওয়ার

  • পোষ্ট হয়েছে : মঙ্গলবার, ১৮ জুলাই, ২০২৩

প্রথমবার্তা, প্রতিবেদক: প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সঙ্গে দেখা করে দলে ফিরিয়ে নেওয়ার অনুরোধ জানিয়েছেন গাজীপুর সিটি করপোরেশনের সাবেক মেয়র জাহাঙ্গীর আলম।

 

সোমবার তিনি শেখ হাসিনার সঙ্গে প্রধানমন্ত্রীর কার্যালয়ে সাক্ষাৎ করেন। এ সময় তার মা গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জায়েদা খাতুন সঙ্গে ছিলেন।

 

মূলত প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎকালে ছেলেকে দলে ফিরিয়ে নেওয়ার বিষয়টি উত্থাপন করে অনুরোধ জানান তার মা মেয়র জায়েদা খাতুন। এরপর এ নিয়ে কথা বলেন সাবেক মেয়র জাহাঙ্গীর আলম।

 

দলে ফেরার বিষয়টি তিনি (প্রধানমন্ত্রী) দেখবেন এবং এ ব্যাপারে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের পরে তাকে ব্রিফ করবেন বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর কার্যালয়ের একটি সূত্র যুগান্তরকে এ তথ্য জানিয়েছে।

 

সাবেক মেয়র ও গাজীপুর মহানগর আওয়ামী লীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম রাতে যুগান্তরকে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার মা মেয়র জায়েদা খাতুনসহ তিনি দেখা করেছেন। এ সময় গাজীপুরের উন্নয়নের বিষয়ে তাদের কথা হয়েছে। দলে ফিরিয়ে নেওয়ার বিষয়ে তিনি কথা বলেছেন বলেও জানান।

 

সূত্র জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দুপুরে দেখা করেন আওয়ামী লীগ থেকে স্থায়ী বহিষ্কৃত জাহাঙ্গীর আলম ও তার মা জায়েদা খাতুন। এ সময় শেখ হাসিনার সঙ্গে তারা বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন। প্রধানমন্ত্রীর কাছে গাজীপুরের মেয়র জায়েদা খাতুন তার ছেলে জাহাঙ্গীর আলমকে কাজ করার সুযোগ দিতে অনুরোধ করেন।

 

তিনি বলেন, ‘আমার ছেলে তো আপনার ছেলে। তাকে আপনার কাছে নিয়ে এসেছি।’ এ সময় জাহাঙ্গীর আলম কেঁদে ফেলেন। তখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে (জাহাঙ্গীর আলম) কাঁদতে নিষেধ করেন এবং দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে দেখা করে কথা বলতে বলেন।

 

একই সঙ্গে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ভবিষ্যতে দলীয় শৃঙ্খলা পরিপন্থি কোনো কাজের সঙ্গে আর যেন জাহাঙ্গীর আলম জড়িত না হন সেই ব্যাপারে সতর্ক করেন। জবাবে জাহাঙ্গীর আলম এবং তার মা মেয়র জায়েদা খাতুন ঘটনার পুনরাবৃত্তি না হওয়ার প্রতিশ্রুতি দেন। জাহাঙ্গীর আলম বলেন, তিনি ষড়যন্ত্রের শিকার।

 

একটি ভিডিও ক্লিপ ভাইরাল হওয়ার পর ২০২১ সালে জাহাঙ্গীর আলমকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয়। এর ৭ দিন পর ২৫ নভেম্বর তিনি মেয়র পদ হারান। পরে চলতি বছর জানুয়ারিতে জাহাঙ্গীর আলমের বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয়;

 

কিন্তু গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে দলীয় মনোনয়ন না পেয়ে বিদ্রোহী মেয়র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতার ঘোষণা দিলে মে মাসে আবার তাকে বহিষ্কার করা হয়। তবে তার মা জায়েদা খাতুন বিপুল ভোটে মেয়র নির্বাচিত হন।

Facebook Comments Box

শেয়ার দিয়ে সাথেই থাকুন

print sharing button
এ বিভাগের অন্যান্য খবর