1. [email protected] : bijoy : bijoy Book
  2. [email protected] : News Room : News Room
  3. [email protected] : news uploader : news uploader
  4. [email protected] : prothombarta :
ভারীই হচ্ছে ইন্টারন্যাশনাল লিজিংয়ের লোকসানের পাল্লা
রবিবার, ০৫ মে ২০২৪, ০৯:২৪ দিন

ভারীই হচ্ছে ইন্টারন্যাশনাল লিজিংয়ের লোকসানের পাল্লা

  • পোষ্ট হয়েছে : মঙ্গলবার, ১৮ জুলাই, ২০২৩

প্রথমবার্তা, প্রতিবেদক: বছরের পর বছর ধরে লোকসান করা ইন্টারন্যাশনাল লিজিং চলতি বছরের জানুয়ারি থেকে জুন সময়ের ব্যবসায়ও লোকসান করেছে। এতে কোম্পানিটির লোকসানের পাল্লা আরও ভারী হয়েছে। লোকসানের পাশাপাশি কোম্পানিটির সম্পদ মূল্যও ঋণাত্মক অবস্থায় রয়েছে।

কোম্পানিটির কর্তৃপক্ষের দেওয়া তথ্যের ভিত্তিতে মঙ্গলবার (১৮ জুলাই) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

ডিএসই জানায়, চলতি বছরের জানুয়ারি থেকে জুন পর্যন্ত সময়ে কোম্পানিটি শেয়ার প্রতি লোকসান করেছে ২ টাকা ৭৬ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ার প্রতি মুনাফা হয় ২ টাকা ১১ পয়সা। অর্থাৎ শেয়ার প্রতি লোকসান বেড়েছে ৬৫ পয়সা।

কোম্পানিটির দেওয়া তথ্যানুযায়ী, চলতি বছরের জুন শেষে শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ঋণাত্মক ১৬৫ টাকা, যা ২০২২ সালের জুন শেষে ছিল ঋণাত্মক ১৬২ টাকা ২৪ পয়সা।

অপারেটিং ক্যাশ ফ্লো’র তথ্যানুযায়ী, চলতি বছরের জানুয়ারি থেকে জুন পর্যন্ত সময়ে শেয়ারপ্রতি অপারিটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ১৪ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে শেয়ার প্রতি অপারেটিং ক্যাশ ফ্লো ছিল ২১ পয়সা।

অন্যদিকে, লোকসানে নিমজ্জিত হওয়ায় ২০২২ সালে কোম্পানিটি বিনিয়োগকারীদের কোনো ধরনের লভ্যাংশ দেয়নি। বছরটিতে কোম্পানিটি শেয়ারপ্রতি লোকসান করে ৮ টাকা ৫ পয়সা। তার আগে ২০২১ সালের সমাপ্ত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয় ৯ টাকা ২৬ পয়সা। লোকসানে নিমজ্জিত হওয়ায় ২০১৮ সালের পর থেকে কোম্পানিটি বিনিয়োগকারীদের কোনো ধরনের লভ্যাংশ দিচ্ছে না।

Facebook Comments Box

শেয়ার দিয়ে সাথেই থাকুন

print sharing button
এ বিভাগের অন্যান্য খবর