1. [email protected] : bijoy : bijoy Book
  2. [email protected] : News Room : News Room
  3. [email protected] : news uploader : news uploader
  4. [email protected] : prothombarta :
বুধবার ১৪ দলের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:০৬ দিন

বুধবার ১৪ দলের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক

  • পোষ্ট হয়েছে : বুধবার, ১৯ জুলাই, ২০২৩

প্রথমবার্তা, প্রতিবেদক: ১৪ দলীয় জোটের শরিকদের সঙ্গে বৈঠকে বসবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার (১৯ জুলাই) সন্ধ্য ৭টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এ বৈঠক হওয়ার কথা রয়েছে।

আগামী জাতীয় সংসদ নির্বাচন কেন্দ্র করে সংকট তৈরির আশঙ্কার প্রেক্ষাপটে জোট নেতাদের সঙ্গে বৈঠক করবেন শেখ হাসিনা।

এক বছর তিন মাস পর ১৪ দল নেতাদের সঙ্গে বৈঠক করবেন আওয়ামী প্রধান।   গত বছর ১৫ মার্চ সর্বশেষ বৈঠক হয়েছিল তাদের।

আওয়ামী লীগ ও জোট শরিকদের শীর্ষ নেতারা এ বৈঠকের তথ্য নিশ্চিত করেছেন। তাদের ভাষ্য, দেশের রাজনৈতিক প্রেক্ষাপটের অনেক পরিবর্তন হয়েছে। আগামী নির্বাচনকে কেন্দ্র করে বড় ধরণের সংকট তৈরির আশঙ্কা দেখা দিয়েছে রাজপথের প্রধান বিরোধী রাজনৈতিক প্রতিপক্ষ বিএনপি সরকারের পদত্যাগের দাবিতে এক দফা কর্মসূচি দিয়ে আন্দোলন শুরু করেছে।

দলটি বর্তমান সরকারের পদত্যাগ ও তত্ত্বাবধায়ক সরকার ছাড়া নির্বাচনে না যাওয়ার ঘোষণা দিয়েছে। শুধু নির্বাচন বর্জনই নয়, ভোট হবে দেবে না বলেও তারা বদ্ধ পরিকর।

এদিকে, আওয়ামী লীগের নেতৃত্বাধীন সাবেক মহাজোটের অন্যতম শরিক ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন টানা তিন মেয়াদের সরকারের প্রথম ও দ্বিতীয় মেয়াদে সরকারের অংশীদার সংসদের বিরোধী দল জাতীয় পার্টির সঙ্গেও টানা পোড়েন চলছে। বিভিন্ন কারণে ইতোমধ্যে দল দুটির মধ্যে বেশ দূরত্বও তৈরি হয়েছে। জাতীয় পার্টির ওপর আস্থা করাও আওয়ামী লীগের জন্য এখন কঠিন। এ পরিস্থিতি ১৪ দলই এখন পর্যন্ত নির্ভরযোগ্য জোট হয়ে টিকে আছে। যদিও বিভিন্ন সময় শরিক কিছু দলের সঙ্গে আওয়ামী লীগের মতানৈক্য দেখা যায়। কোনো কোনো দলের শীর্ষ নেতারা সরকারের কঠোর সমালোচনাও করেন।

এ পরিস্থিতিতে নির্বাচনকে সামনে রেখে ১৪ দলের সঙ্গে সভা করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৈঠকটিকে বেশ গুরুত্বপূর্ণ হিসেবেও দেখা হচ্ছে।

উল্লেখ্য, গত রোববার (১৬ জুলাই) রাতে জোট শরিক বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন প্রধানমন্ত্রীর সঙ্গে জোট নেতাদের বৈঠকের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন।

Facebook Comments Box

শেয়ার দিয়ে সাথেই থাকুন

print sharing button
এ বিভাগের অন্যান্য খবর