1. [email protected] : bijoy : bijoy Book
  2. [email protected] : News Room : News Room
  3. [email protected] : news uploader : news uploader
  4. [email protected] : prothombarta :
নৌকার প্রার্থী সাজ্জাদুল হাসান নেত্রকোনা ৪ আসনে
শুক্রবার, ১৭ মে ২০২৪, ১২:৪১ রাত

নৌকার প্রার্থী সাজ্জাদুল হাসান নেত্রকোনা ৪ আসনে

  • পোষ্ট হয়েছে : শনিবার, ২২ জুলাই, ২০২৩

প্রথমবার্তা, প্রতিবেদক: নেত্রকোনা-৪ আসনের উপনির্বাচনে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সিনিয়র সচিব সাজ্জাদুল হাসানকে প্রার্থী হিসেবে ঘোষণা দিয়েছে আওয়ামী লীগ। এই আসনের সংসদ সদস্য ছিলেন রেবেকা মমিন। তার মৃত্যুতে আসনটি ১২ জুলাই শূন্য ঘোষণা করে সংসদ সচিবালয়।

 

শুক্রবার রাতে দলের মনোনয়ন বোর্ডের সভা শেষে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাংবাদিকদের বলেন, মনোনয়ন বোর্ডের সভায় সর্বসম্মতিক্রমে প্রধানমন্ত্রী কার্যালয়ের সাবেক সিনিয়র সচিব সাজ্জাদুল হাসানকে আওয়ামী লীগের মনোনয়ন দেওয়া হয়েছে।

 

রাজনীতিবিদকে না দিয়ে একজন আমলাকে কেন মনোনয়ন দেয়া হয়েছে এমন প্রশ্নে তিনি বলেন, আওয়ামী লীগ গণমানুষের দল। এখানে যে কেউ মনোনয়ন পেতে পারে। কে ব্যবসায়ী, কে আমলা সেটা বিবেচ্য নয়।

 

১১ জুলাই মারা যান সংসদ সদস্য রেবেকা মমিন। তার মৃত্যুতে নেত্রকোনা-৪ আসনটি ১২ জুলাই শূন্য ঘোষণা করে সংসদ সচিবালয়। নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, এই আসনের উপনির্বাচনের জন্য ২৪ জুলাই পর্যন্ত মনোনয়নপত্র দাখিল করতে পারবেন আগ্রহীরা।

 

মনোনয়নপত্র বাছাই হবে ২৫ জুলাই; আর মনোনয়ন প্রত্যাহার করা যাবে ৩১ জুলাই পর্যন্ত। ২ সেপ্টেম্বর সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ব্যালট পেপারে ভোটগ্রহণ হবে।

 

নেত্রকোনা-৪ আসনের (মোহনগঞ্জ, খালিয়াজুড়ি ও মদন উপজেলা) উপনির্বাচনে প্রার্থী হতে গত ১৮ ও ১৯ জুলাই আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছিলেন মোট নয়জন। তারা হলেন- সাজ্জাদুল হাসান, মোহনগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. শহিদ ইকবাল, মদন উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি মো. হাবিবুর রহমান, কেন্দ্রীয় আওয়ামী লীগের উপ কমিটির সাবেক সদস্য মমতাজ হোসেন চৌধুরী, গোলাম বাকী চৌধুরী, এম মঞ্জুরুল হক, রোমান মিয়া, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সদস্য আলী আতহার খান ও নব্বইয়ের ছাত্র আন্দোলনের নেতা শফী আহমেদ।

Facebook Comments Box

শেয়ার দিয়ে সাথেই থাকুন

print sharing button
এ বিভাগের অন্যান্য খবর