1. [email protected] : Ex0tic :
  2. [email protected] : News Room : News Room
  3. [email protected] : prothombarta :
আবারও সন্ত্রাস-নৈরাজ্যের পথ বেছে নিলে বরদাস্ত করা হবে না: প্রধানমন্ত্রী
শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ১১:০৪ দিন

আবারও সন্ত্রাস-নৈরাজ্যের পথ বেছে নিলে বরদাস্ত করা হবে না: প্রধানমন্ত্রী

  • পোষ্ট হয়েছে : রবিবার, ৬ নভেম্বর, ২০২২
shek-hasina

বিএনপি আবারও সন্ত্রাস-নৈরাজ্যের পথ বেছে নিলে বরদাস্ত করা হবে না জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ‘রাজনীতির নামে সাধারণ মানুষের ওপর আক্রমণ করলে কেউ রক্ষা পাবে না’ স্বাধীনতার পর থেকে কেউ রক্ষা পায়নি, ভবিষ্যতেও পাবে না। সবারই বিচার করা হবে।

রোববার (৬ নভেম্বর) সকালে জাতীয় জাদুঘর মিলনায়তনে আওয়ামী লীগ আয়োজিত ‘অগ্নিসন্ত্রাসের আর্তনাদ: বিএনপি-জামাতের অগ্নিসন্ত্রাস, নৈরাজ্য ও মানবাধিকার লঙ্ঘনের খণ্ডচিত্র’ শীর্ষক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, সুস্থ রাজনীতিতে সরকারের আপত্তি নেই। তবে সাধারণ মানুষের ওপর কেউ চড়াও হলে তা সহ্য করা হবে না।

সরকার প্রধান বলেন, বিএনপির বিচার করতে হচ্ছে না, প্রকৃতিই তাদের বিচার করছে। আগুন সন্ত্রাস মানবতাবিরোধী অপরাধ। এর সঙ্গে যারা জড়িত তাদের বিরুদ্ধে মামলা হয়েছে, বিচার হচ্ছে। এমনকি যারা হুকুম দিয়েছে সেই হুকুমের আসামিদেরও বিচারের আওতায় আনা হবে।

দেশবাসীকে সজাগ থাকার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ভবিষ্যতে কেউ যেন আর আগুন সন্ত্রাস ঘটাতে না পারে। দল, মত, নির্বশেষে যেই হোক, এ দেশের প্রতিটি মানুষের স্বাধীনভাবে বাঁচার অধিকার আছে।

বিএনপির উদ্দেশে শেখ হাসিনা বলেন, গণতন্ত্র যখন প্রতিষ্ঠা হয়েই গেছে। তখনই সরকার উৎখাতের নামে মানুষের ক্ষতি তারা কীভাবে করতে পারে? এই আন্দোলন কেমন আন্দোলন? মানুষকে কষ্ট দিয়ে কী ধরনের আন্দোলন করতে চায় তারা (বিএনপি)?

তিনি আরও বলেন, রাজনীতি করার অধিকার সবারই আছে। সবাই রাজনীতি করুক; কিন্ত সাধারণ মানুষের গায়ে হাত দিলে রেহাই নেই। মানুষের সুন্দরভাবে বাঁচার অধিকার রয়েছে। সেই অধিকার নষ্ট করা চলবে না। শান্তির বাংলাদেশ চাই আমরা, হানাহানি-হত্যার বাংলাদেশ চাই না।

শেয়ার দিয়ে সাথেই থাকুন

print sharing button
এ বিভাগের অন্যান্য খবর