1. [email protected] : bijoy : bijoy Book
  2. [email protected] : News Room : News Room
  3. [email protected] : news uploader : news uploader
  4. [email protected] : prothombarta :
বেশি হতাশ হয়েছি তামিমকে দুর্বল দেখে
সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০২:৩৫ রাত

বেশি হতাশ হয়েছি তামিমকে দুর্বল দেখে

  • পোষ্ট হয়েছে : বুধবার, ২৬ জুলাই, ২০২৩

প্রথমবার্তা, প্রতিবেদক: ৫ অক্টোবর ভারতে শুরু হবে ওয়ানডে বিশ্বকাপ। তার আগে পাকিস্তান ও শ্রীলংকায় হবে এশিয়া কাপ। এমন বড় দুটি টুর্নামেন্টের আগে ৬ জুলাই হঠাৎ করেই অবসরের ঘোষণা দেন বাংলাদেশ দলের অধিনায়ক তামিম ইকবাল।

 

দেশসেরা এই ওপেনারের অবসরের ঘোষণায় চমকে যায় পুরো দেশ। অভিমানি তামিমের সঙ্গে কথা বলে তাকে অবসর ভেঙে ফেরার আহবান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

তামিমের অভিমান ভাঙ্গায় সবচেয়ে বেশি বড় অবদান রাখেন জাতীয় দলের সাবেক অধিনায়ক ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজা।

 

বুধবার ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে এক অনুষ্ঠানে সংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন মাশরাফি।

 

আপনার চাওয়া কী? 
আমার কোনো চাওয়া-পাওয়া নেই। যেমন আছি ভালো আছি। কোনো সমস্যা নেই। দল ভালো করুক, এটাই আমার চাওয়া।

 

প্রধানমন্ত্রী আপনার মাধ্যমে তামিমকে আবার জাতীয় দলে ফেরালেন…

বিষয়টা নিয়ে খানিকটা ভুল বোঝাবুঝি হচ্ছে। প্রধানমন্ত্রী তামিমের সঙ্গে কথা বলতে চেয়েছিলেন। এটা পুরোপুরি উনার ইচ্ছায়। তিনি তামিমের সঙ্গে কী কথা বলেছেন, তামিমই জানে। ইতিবাচক কথাই হয়েছে। সে কারণেই তামিম আবার ফিরেছে। এখানে অন্য কাউকে মেশানো ঠিক হবে না।

 

তামিম আপনাকে মেন্টর হিসাবে চেয়েছেন…

আগেও বলেছি, এই প্রশ্নের উত্তর আমার জানা নেই। বর্তমানে আমার কী কাজ সেইটা শুধু জানি। কাল যে কাজ আসবে, সেটা করব। পরশু দিনের কথা বলা বা কালকে নিয়ে চিন্তা করার সময় আমার নেই। মেন্টর হলে কী লাভ হয়? জানি না, তামিম কেন চাচ্ছে! মেন্টরের কাজটা কী আমি জানি না। প্রয়োজন হলে, সেরকম পরিস্থিতি এলে বলতে পারব। প্রধানমন্ত্রী অনুভব করলে সেটা ভিন্ন জিনিস। এই মুহূর্তে গুরুত্বপূর্ণ হলো, দলের ভালো খেলা।

 

তামিমের ওপর কতটা প্রভাব পড়তে পারে? 

৩৪ বছর বয়স আন্তর্জাতিক ক্রিকেটে পারফর্ম করার সময়। বিরাট কোহলি পারফর্ম করছে না? তামিমের ওপর দিয়ে যা গেছে, সেটা আরও বেশি হতাশার। আমার সঙ্গে সব কিছু নিয়ে আলোচনা হয়নি। তামিমকে দুর্বল দেখে বেশি হতাশ হয়েছি। সে আন্তর্জাতিক খেলোয়াড়। একটু লড়াই করতে পারবে না, এমনটা মনে হয়নি। কখনো কখনো মানুষের সাহায্য প্রয়োজন হয়। অনেক সময় মানুষ ভেঙে পড়ে। তখন কারও সমর্থন দরকার হয়।

 

তামিম ভাগ্যবান যে, প্রধানমন্ত্রী তাকে ডেকেছেন, কথা বলেছেন এবং তাকে ক্রিকেটে ফিরিয়ে এনেছেন। এই সৌভাগ্য সবার হয় না। ১৫ হাজার রান তার। দেশের জন্য অনেক কিছু করেছে। একটা সময় এসব কেউ মনে রাখবে না। তামিমের এখন পারফর্ম করার সময়। দেশকে সেরাটা দেওয়ার সময়। মানসিকভাবে তার শক্ত থাকা উচিত। শতভাগ ফিট হয়ে ফিরে আসা উচিত। পারফর্ম করলে সব কিছু তার পক্ষে যাবে।

 

তামিমের ইনজুরি সমস্যা…

ইনজুরি তাকে ভোগাচ্ছে। সে পারফর্ম করছে না। কেন করছে না? কারণটা হলো ইনজুরি। ইনজুরি থেকে সেরে উঠে তার ফিরে আসা উচিত। ফিট হয়ে ফিরলে আমি নিশ্চিত সে অটোমেটিক রান করবে।

Facebook Comments Box

শেয়ার দিয়ে সাথেই থাকুন

print sharing button
এ বিভাগের অন্যান্য খবর