1. [email protected] : bijoy : bijoy Book
  2. [email protected] : News Room : News Room
  3. [email protected] : news uploader : news uploader
  4. [email protected] : prothombarta :
বিএনপির অভিযোগ ঢাকায় ৫০০ নেতাকর্মীকে গ্রেফতার
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০১:৩০ দিন

বিএনপির অভিযোগ ঢাকায় ৫০০ নেতাকর্মীকে গ্রেফতার

  • পোষ্ট হয়েছে : বৃহস্পতিবার, ২৭ জুলাই, ২০২৩

প্রথমবার্তা, প্রতিবেদক: বিএনপির মহাসমাবেশ সামনে রেখে গত এক দিনে ঢাকায় পাঁচ শতাধিক নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে বলে অভিযোগ করেছে দলটি।

 

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই অভিযোগ করেন।

 

তিনি বলেন, আমি আগেও বলেছি, যত বাধা দেবেন, যত গ্রেফতার করবেন, তত নেতাকর্মীদের মধ্যে ক্ষোভ তৈরি হবে। তারা আরও বেশি দলে দলে সমাবেশ সাফল্যমণ্ডিত করার চেষ্টা করবেন।

 

গত ২৪ ঘণ্টায় আমাদের পাঁচ শতাধিক নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। আমি গ্রেফতার সব নেতাদের নিঃশর্ত মুক্তি দাবি করছি।

 

রিজভী বলেন, শুক্রবার দুপুর ২টায় নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনেই আমাদের মহাসমাবেশ হবে। সেজন্য অনুমতি চেয়ে চিঠি দেওয়াসহ ‘সব প্রক্রিয়া’ সম্পন্ন করা হয়েছে।

 

‌‌’আর আমাদের মহাসমাবেশের প্রস্তুতি চলছে। এই যে মহানগর ঢাকা উত্তর-দক্ষিণের দুই আহ্বায়ক (ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমানউল্লাহ আমান, দক্ষিণের আবদুস সালাম) এখানে আছেন। তাদের মূল দায়িত্ব এই সমাবেশ অনুষ্ঠানে। তারা মহাসমাবেশকে সাফল্যমণ্ডিত করতে যে কাজ করা দরকার সেটা তারা সার্বক্ষণিক তদারিক করছেন।

 

রিজভী বলেন, বিএনপি একটা বড় দল। আমাদের নেতাকর্মীরা দলের যে কোনো আহ্বান, কর্মসূচিকে সফল করার জন্য তারা প্রস্তুত থাকে। এটা শান্তিপূর্ণ সমাবেশ।

 

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আমানউল্লাহ আমান, আবদুস সালাম, কেন্দ্রীয় নেতা আবদুস সালাম আজাদ, রফিকুল ইসলাম সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

Facebook Comments Box

শেয়ার দিয়ে সাথেই থাকুন

print sharing button
এ বিভাগের অন্যান্য খবর