1. [email protected] : bijoy : bijoy Book
  2. [email protected] : News Room : News Room
  3. [email protected] : news uploader : news uploader
  4. [email protected] : prothombarta :
আ.লীগ-বিএনপির সমাবেশ চলছে বৃষ্টি উপেক্ষা করে
সোমবার, ০৬ মে ২০২৪, ০৭:৪৩ দিন

আ.লীগ-বিএনপির সমাবেশ চলছে বৃষ্টি উপেক্ষা করে

  • পোষ্ট হয়েছে : শুক্রবার, ২৮ জুলাই, ২০২৩

প্রথমবার্তা, প্রতিবেদক: বৃষ্টির মধ্যেই রাজধানী ঢাকায় বিএনপি ও আওয়ামী লীগের সমাবেশ চলছে। শুক্রবার বিকাল ৩টার দিকে বৃষ্টি শুরু হলেও নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশের মঞ্চে নেতাদের বক্তব্য দিতে দেখা যায়।

 

এদিকে, বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে আওয়ামী লীগের ৩ সংগঠন যুবলীগ-ছাত্রলীগ-স্বেচ্ছাসেবক লীগের ‘শান্তি সমাবেশও’ চলছিল বৃষ্টির মধ্যেই।

 

তবে বৃষ্টি শুরু হলে দুই সমাবেশস্থলেই নেতাকর্মীরা প্রথমে কিছুটা আশেপাশের সুবিধাজনক জায়গায় আশ্রয় নেওয়ার চেষ্টা করেন। কিছুক্ষণ পর অবশ্য তারা আবার সমাবেশস্থলে ফিরে আসেন।

 

এর আগে বেলা দেড়টার দিকে পল্টন এলাকায় বৃষ্টি শুরু হয়েছিল। এ সময় মহাসমাবেশে যোগ দিতে যাওয়া বিএনপির অনেক নেতা-কর্মী সড়ক ছেড়ে দোকানপাটের সামনে অবস্থান নিয়েছিলেন। বেলা দুইটার কিছু আগে বৃষ্টি থেমে যায়। পরে নেতা-কর্মীরা আবার সড়কে অবস্থান নেন।

 

তবে বৃষ্টিতে ভিজেও অনেক নেতা-কর্মী সড়কেই অবস্থান করেন। বৃষ্টি চলাকালে নেতা-কর্মীদের চাঙা রাখতে মূল মঞ্চ থেকে সরকারবিরোধী বিভিন্ন স্লোগান দেওয়া হয়।

 

এর আগে সকাল ১০টায় মহাসমাবেশ শুরুর চার ঘণ্টা আগেই বিএনপির নেতা-কর্মীতে ভরে যায় সমাবেশস্থল। বিপুলসংখ্যক নেতা-কর্মী নয়াপল্টনে অবস্থান করে বিভিন্ন স্লোগান দিয়েছেন। এখনও অনেক নেতা-কর্মী মহাসমাবেশ যোগ দিতে মিছিল ও স্লোগান নিয়ে সমাবেশস্থলে আসছেন।

 

এর আগে দুপুর সোয়া ২টায় বিএনপির ও আড়াইটায় আওয়ামী লীগের সমাবেশ শুরু হয়।

 

বিএনপির মহাসমাবেশ প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এতে সভাপতিত্ব করছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। সঞ্চালনা করছেন ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের আহ্বায়ক আমানউল্লাহ আমান ও আব্দুস সালাম।

 

আর আওয়ামী লীগের সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত আছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম, অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক. যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম ও ঢাকা বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক মির্জা আজম।

 

গতকাল বৃহস্পতিবার দুই দলের এ দুই সমাবেশ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু পুলিশের অনুমতি না পেয়ে উভয় সমাবেশের তারিখ পরিবর্তন করা হয়।

Facebook Comments Box

শেয়ার দিয়ে সাথেই থাকুন

print sharing button
এ বিভাগের অন্যান্য খবর