1. [email protected] : News Room : News Room
  2. [email protected] : prothombarta :
করোনা আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় বিশ্বে আরও ৩৫৪ মৃত্যু
বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০৫:৫০ দিন

করোনা আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় বিশ্বে আরও ৩৫৪ মৃত্যু

  • পোষ্ট হয়েছে : সোমবার, ১৪ নভেম্বর, ২০২২

প্রথমবার্তা, আন্তর্জাতিক ডেস্ক ঃ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে আরও ৩৫৪ জনের মৃত্যু হয়েছে। নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন দুই লাখ ছয় হাজার ৩২৭ জন।

সোমবার (১৪ নভেম্বর) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৩৫৪ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা কমেছে শতাধিক। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬৬ লাখ ১৫ হাজার ৩৫১ জনে।

একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন দুই লাখ ছয় হাজার ৩২৭ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা কমেছে প্রায় ১২ হাজার। এতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৪ কোটি ৩ লাখ ১৪ হাজার ৮৩৯ জনে।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে জাপানে। এ সময়ে দেশটিতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৬৮ হাজার ৮৯৪ জন ও মারা গেছেন ৬৭ জন। করোনা মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এ দেশটিতে এখন পর্যন্ত দুই কোটি ৩১ লাখ ৭৮ হাজার ৭১০ জন করোনায় আক্রান্ত হয়েছেন ও ৪৭ হাজার ৫৭৯ জন মারা গেছেন।

রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় নতুন করে ভাইরাসে সংক্রমিত হয়েছেন পাঁচ হাজার ৩৬৪ জন এও মারা গেছেন ৬০ জন। এছাড়া মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা দুই কোটি ১৪ লাখ ৯৯ হাজার ৯৫২ জন ও মৃত্যু হয়েছে ৩ লাখ ৯১ হাজার ২৪ জনের।  

যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন তিন হাজার ২২৪ জন ও মারা গেছেন একজন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এখন পর্যন্ত নয় কোটি ৯৮ লাখ ৯৮ হাজার ৪৬০ জন করোনায় আক্রান্ত হয়েছেন ও ১১ লাখ ১২৬ জন মারা গেছেন। একই সময়ে দক্ষিণ কোরিয়ায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৪৮ হাজার ৪৬৫ জন ও মারা গেছেন ৪৮ জন।

ফ্রান্সে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২৭ হাজার ১৫৫ জন। করোনা মহামারির শুরু থেকে এ দেশটিতে এখন পর্যন্ত তিন কোটি ৭১ লাখ ২৭ হাজার ১৭৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন ও এক লাখ ৫৭ হাজার ৭০৪ জন মারা গেছেন। একই সময়ে ইন্দোনেশিয়ায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন চার হাজার ৮৭৭ জন ও মারা গেছেন ৩৬ জন।

তাইওয়ানে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১৮ হাজার ৬১১ জন ও মারা গেছেন ৬১ জন। এছাড়া মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৮০ লাখ ৩৪ হাজার ২৯৫ জন ও মৃত্যু হয়েছে ১৩ হাজার ৫৬২ জনের। একই সময়ে চিলিতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৮২০ জন ও মারা গেছেন ২৫ জন।

লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে চতুর্থ ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন তিনজন ও নতুন করে সংক্রমিত হয়েছেন এক হাজার ১৪০ জন। অপরদিকে মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা তিন কোটি ৪৯ লাখ ৫৫ হাজার ৮২০ ও মৃত্যু হয়েছে ৬ লাখ ৮৮ হাজার ৭৩৮ জনের।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

শেয়ার দিয়ে সাথেই থাকুন

print sharing button
এ বিভাগের অন্যান্য খবর