1. [email protected] : bijoy : bijoy Book
  2. [email protected] : News Room : News Room
  3. [email protected] : news uploader : news uploader
  4. [email protected] : prothombarta :
নির্বাচনী প্রচারণা চালিয়ে যাওয়ার ঘোষণা ট্রাম্পের জেল হলেও
মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ০৩:২৯ রাত

নির্বাচনী প্রচারণা চালিয়ে যাওয়ার ঘোষণা ট্রাম্পের জেল হলেও

  • পোষ্ট হয়েছে : শনিবার, ২৯ জুলাই, ২০২৩

প্রথমবার্তা, প্রতিবেদক: সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প প্রতিশ্রুতি দিয়েছেন, তিনি দোষী সাব্যস্ত হয়ে শাস্তি পেলেও প্রেসিডেন্ট নির্বাচনে তার প্রার্থিতা প্রত্যাহার করবেন না। পাশাপাশি নির্বাচনী প্রচারণা চালিয়ে যাওয়ারও অঙ্গীকার করেছেন তিনি।

 

শুক্রবার মার্কিন গণমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে এ কথা বলেছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট। ট্রাম্পের কাছে জানতে চাওয়া হয়, তার বিরুদ্ধে চলমান অপরাধমূলক তদন্তে যদি দোষী সাব্যস্ত হন এবং শাস্তি পান তবে প্রেসিডেন্ট প্রার্থীতার লড়াই বন্ধ করবেন কিনা।

 

উত্তরে ট্রাম্প বলেন, ‘মোটেও না। সংবিধানে এমন কিছু নেই। এমনকি কট্টরপন্থী বাম পাগলরাও বলছে না যে এটি আমাকে থামাতে পারবে। এটাও আমাকে থামাবে না। এই লোকেরা অসুস্থ। তারা যা করছে তা একেবারেই ভয়ঙ্কর।’

 

ট্রাম্প আরও বলেছেন, ‘বারাক ওবামা এবং জর্জ ডব্লিউ বুশসহ পূর্ববর্তী প্রেসিডেন্টরা রাষ্ট্রীয় নথিপত্র নিয়েছিলেন অথচ কেবলমাত্র তাকেই এই অপরাধের জন্য অভিযুক্ত করা হয়েছে। তাদের কেউ কখনও এর মধ্য দিয়ে যাননি। এটি এক ধরনের উন্মাদনা ছাড়া আর কিছুই নয়।’

 

প্রসঙ্গত, সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প দুইবার অভিশংসিত হয়েছিলেন। হোয়াইট হাউস ছেড়ে যাওয়ার পরও পারমাণবিক এবং প্রতিরক্ষাবিষয়ক রাষ্ট্রীয় গোপন নথিপত্র তার ফ্লোরিডার বাসভবনে পাওয়া গিয়েছে। এর ফলে জাতীয় নিরাপত্তাকে বিপন্ন করার অভিযোগে অভিযুক্ত হন তিনি।

Facebook Comments Box

শেয়ার দিয়ে সাথেই থাকুন

print sharing button
এ বিভাগের অন্যান্য খবর