1. [email protected] : bijoy : bijoy Book
  2. [email protected] : News Room : News Room
  3. [email protected] : news uploader : news uploader
  4. [email protected] : prothombarta :
রিজভী নির্বাচন কমিশনে যাচ্ছেন
বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৬:০২ দিন

রিজভী নির্বাচন কমিশনে যাচ্ছেন

  • পোষ্ট হয়েছে : রবিবার, ৩০ জুলাই, ২০২৩

প্রথমবার্তা, প্রতিবেদক: বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী নির্বাচন কমিশনে যাচ্ছেন। বিএনপির দপ্তর থেকে এ তথ্য জানানো হয়েছে। রোববার দুপুর ১টার দিকে নির্বাচন কমিশনে যাওয়ার কথা রয়েছে বিএনপির এ নেতার।

 

এদিকে ধোলাইখালে পুলিশ-বিএনপি সংঘর্ষের ঘটনায় সালাম-নিপুণসহ দলটির ৪২৪ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে। মামলায় এজাহারে আসামি করা হয়েছে বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ ও কেন্দ্রীয় কমিটির সদস্য অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরীসহ ২৪ নেতাকর্মীকে। অজ্ঞাত পরিচয়ে আসামি করা হয়েছে আরও ৩০০ থেকে ৪০০ নেতাকর্মীকে।

 

অন্যদিকে সরকার পতনের একদফা দাবি আদায়ে ঢাকার গুরুত্বপূর্ণ প্রবেশমুখে অবস্থান কর্মসূচি পালনকালে রাজধানীর বিভিন্ন এলাকায় নেতাকর্মীদের ওপর হামলার প্রতিবাদে সোমবার সারা দেশে সব মহানগর ও জেলা সদরে জনসমাবেশ করবে বিএনপি। শনিবার সন্ধ্যায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

 

মির্জা ফখরুল বলেন, রাজধানীতে আমাদের নেতাকর্মীদের ওপর যে অত্যাচারের ঘটনা ঘটেছে। তার প্রতিবাদে আগামী ৩১ জুলাই সারা দেশে সব মহানগর ও জেলা সদরে জনসমাবেশ কর্মসূচি ঘোষণা করছি। রোববারই (৩০ জুলাই) আমরা এ কর্মসূচি পালনের কথা ভেবেছিলাম।

 

কিন্তু আগামীকাল সরকারি দল রাজপথে কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে। তাই একই দিনে কর্মসূচি দিয়ে সংকট সৃষ্টি না করার সিদ্ধান্ত নিয়েছি। আশা করব, এ গণতান্ত্রিক শান্তিপূর্ণ কর্মসূচি পালনে কোনো বাধা সৃষ্টি করা হবে না।

Facebook Comments Box

শেয়ার দিয়ে সাথেই থাকুন

print sharing button
এ বিভাগের অন্যান্য খবর