1. [email protected] : bijoy : bijoy Book
  2. [email protected] : News Room : News Room
  3. [email protected] : news uploader : news uploader
  4. [email protected] : prothombarta :
এত সহজ নয় তফশিল ঘোষণা করলেই নির্বাচন: আমির খসরু
বুধবার, ২৯ মে ২০২৪, ০২:৩৬ রাত

এত সহজ নয় তফশিল ঘোষণা করলেই নির্বাচন: আমির খসরু

  • পোষ্ট হয়েছে : রবিবার, ৩ সেপ্টেম্বর, ২০২৩

প্রথমবার্তা, প্রতিবেদক: বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, সরকার মানুষকে বোকা ভাবছে। এদেশে বর্তমান অবৈধ সরকারের অধীনে কোনো নির্বাচন হবে না। নির্বাচনের তফশিল ঘোষণা করলেই নির্বাচন হয়ে যাবে? এত সহজ নয়।

 

শনিবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে গণতন্ত্র ফোরামের উদ্যোগে ‘বর্তমান প্রেক্ষাপটে ন্যায়বিচার, গণতন্ত্র ও মানবাধিকার’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

 

নির্বাচন নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও নির্বাচন কমিশনার আনিছুর রহমানের বক্তব্যের জবাবে আমীর খসরু বলেন, শেখ হাসিনা (প্রধানমন্ত্রী) শুক্রবার বলেছেন বিএনপি নির্বাচনে আসতে চায় না।

 

আবার দেখলাম, একজন নির্বাচন কমিশনার বলেছেন, জানুয়ারি মাসের প্রথম সাপ্তাহে নির্বাচন হবে, কাজ শুরু করেছেন। কিন্তু এটা কার নির্বাচন?

 

বাংলাদেশের জনগণের নির্বাচন না কোনো একটি দলের নির্বাচন। যে ভোটাধিকারের জন্য মানুষ সংগ্রাম করছে তা পুনরুদ্ধার না করা পর্যন্ত এ দেশে কোনো নির্বাচন হবে না, হতে দেওয়া হবে না।

 

সরকার দুই ভয়ে আছে উলে­খ করে তিনি বলেন, সরকার ভয়ে জনগণের কাছে যেতে পারছে না। বিএনপির এক ভয়, নির্বাচনের আরেক ভয়। আবারও জনগণকে বাইরে রেখে ভোট চুরির প্রকল্প বাস্তবায়নে সবাইকে ব্যবহার করছে।

 

এবার আর সেই কাজ হবে না। মানুষ সিদ্ধান্ত নিয়েছে, এবার পিছপা হবে না। মুক্তিযুদ্ধের পরে এবার সবচেয়ে বড় যুদ্ধে তারা নেমেছে, জয়ী হবেই।

 

উন্নয়নের কথা বলা হচ্ছে উলে­খ করে আমীর খসরু বলেন, নাম দিয়েছি আওয়ামী মডেল অব ইকোনমিক্স। অর্থাৎ এই মডেলের কাজ হচ্ছে লুটপাট ছাড়া আর কিছু না।

 

এই উন্নয়নের মাধ্যমে দেশের অর্থনৈতিক কাঠামো সরকার সম্পূর্ণভাবে ভেঙে দিয়েছে। ব্যাংকগুলোতে কোনো টাকা নেই। লুটপাট করে বাইরে টাকা নিয়ে গেছে। বড় বড় প্রকল্পের টাকা লুটপাট করে বাইরে নিয়ে গেছে।

 

আর উন্নয়নের কথা বলছেন, এক লাখ কোটি টাকার উপরে টাকা ছাপাচ্ছে তারা। ব্যাংকের টাকা শেষ, রিজার্ভ শেষ। সরকারের তহবিলেও টাকা নেই।

 

ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের (উড়ালসড়ক) উদ্বোধন প্রসঙ্গে তিনি বলেন, এগুলো হলো স্বৈরাচারের আরেকটা বৈশিষ্ট্য। সে লুটপাটি করবে আর উন্নয়ন দেখাতে গিয়ে তারা দুই থেকে চার-পাঁচটা বড় বড় জিনিস এরকম করবে। মেগা প্রজেক্টের নামে মেগা দুর্নীতি করার জন্য বড় বড় প্রজেক্ট করা হচ্ছে।

 

আয়োজক সংগঠনের সভাপতি ভিপি ইব্রাহিমের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী, গাজীপুর জেলা বিএনপির সভাপতি ফজলুল হক মিলন, বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, ছাত্রদলের সাবেক নেতা আজমল হোসেন পাইলট প্রমুখ।

 

এদিকে বিকালে বিএনপির ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে ঢাকায় প্রীতি ফুটবল টুর্নামেন্টের আয়োজন করে ‘জাতীয়তাবাদী ক্রীড়া দল’। খিলক্ষেত নামাপাড়ার মালেক মাতাব্বর রোড কনকর্ড লেকসিটি-সংলগ্ন মাঠে টুর্নামেন্টের উদ্বোধন করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

 

এ সময় বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু, চেয়ারপারসনের উপদেষ্টা আমানউল্লাহ আমান, আবদুস সালাম, কেন্দ্রীয় নেতা খায়রুল কবির খোকন, তাবিথ আউয়াল, আমিনুল হকসহ বিভিন্ন পর্যায়ের নেতারা সেখানে উপস্থিত ছিলেন। টুর্নামেন্টে ঢাকা, নরসিংদী জেলা, খুলনা বিভাগ ও মিরপুর সোনালি অতীত নামের চারটি দল অংশ নেয়।

 

‘জাতীয়তাবাদী ক্রীড়া দল’ বিএনপি সমর্থক সাবেক খেলোয়াড়দের সংগঠন। জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক ও ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্যসচিব আমিনুল হক বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান বলেছেন, ক্রীড়াই শক্তি। ক্রীড়া দলমত-নির্বিশেষে সবাইকে এক জায়গায় নিয়ে আসে। বর্তমানে ফ্যাসিবাদবিরোধী যে আন্দোলন চলছে, সেখানে হাজারও সাধারণ মানুষকে সঙ্গে নিয়ে এক বিকালের বিনোদনও আন্দোলনের একটি অংশ।

Facebook Comments Box

শেয়ার দিয়ে সাথেই থাকুন

print sharing button
এ বিভাগের অন্যান্য খবর