1. [email protected] : bijoy : bijoy Book
  2. [email protected] : News Room : News Room
  3. [email protected] : news uploader : news uploader
  4. [email protected] : prothombarta :
আন্দোলনকারীরা নীলক্ষেত ছাড়লেন
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০১:১৬ রাত

আন্দোলনকারীরা নীলক্ষেত ছাড়লেন

  • পোষ্ট হয়েছে : শনিবার, ২৮ অক্টোবর, ২০২৩

প্রথমবার্তা, প্রতিবেদক:  দীর্ঘ সাত ঘণ্টা অবরোধের পর পুলিশের আশ্বাসে নীলক্ষেত মোড় থেকে সরে গেছেন চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ প্রত্যাশী আন্দোলনকারীরা।

 

শুক্রবার (২৭ অক্টোবর) রাত সাড়ে ১১টায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) নিউমার্কেট জোনের অতিরিক্ত পুলিশ কমিশনার শাহেন শাহ্ মাহমুদের আশ্বাসে নীলক্ষেত ত্যাগ করেন তারা।

 

এর আগে পুলিশ কমিশনার পানি পান করিয়ে আন্দোলনকারীদের আমরণ অনশন ভাঙান। শাহ্ মাহমুদ বলেন, সন্ধ্যা থেকেই আমরা শিক্ষার্থীদের দাবির বিষয়ে আলোচনায় বসার জন্য বারবার অনুরোধ করেছি।

 

এক পর্যায়ে তারা আমাদের কথা মেনে নিয়ে আলোচনায় বসতে সম্মতি দিয়েছেন। আমরা ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে আগামী সোমবার তাদের প্রতিনিধিদলকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে আসতে বলেছি।

 

সেখানে তাদের সঙ্গে আলোচনার ভিত্তিতে সিদ্ধান্ত নেওয়া হবে। এর আগে বিকাল ৪টা ৪৫ মিনিটে নীলক্ষেত অবরোধ করেন আন্দোলনকারীরা।

 

চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫, অবসরে বয়সসীমা বৃদ্ধি, চাকরিতে আবেদন ফি সর্বোচ্চ ২০০ টাকা এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতিবিজড়িত ঢাকা বিশ্ববিদ্যালয় আইন অনুষদে বঙ্গবন্ধুর নামে বঙ্গবন্ধু ল’ কমপ্লেক্স (বঙ্গবন্ধু চেয়ার এবং একটি ম্যুরাল) স্থাপনের দাবি বাস্তবায়নের আহ্বান জানিয়ে দীর্ঘদিন ধরেই আন্দোলন করে আসছেন তারা।

Facebook Comments Box

শেয়ার দিয়ে সাথেই থাকুন

print sharing button
এ বিভাগের অন্যান্য খবর