1. [email protected] : bijoy : bijoy Book
  2. [email protected] : News Room : News Room
  3. [email protected] : news uploader : news uploader
  4. [email protected] : prothombarta :
পুলিশের ওপর ককটেল বিস্ফোরণ কাকরাইলে
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০১:৫২ দিন

পুলিশের ওপর ককটেল বিস্ফোরণ কাকরাইলে

  • পোষ্ট হয়েছে : শনিবার, ২৮ অক্টোবর, ২০২৩

প্রথমবার্তা, প্রতিবেদক: রাজধানীর কাকরাইলে একটি নির্মাণাধীন ভবনে পুলিশের ওপর ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। পরে ওই ভবনে অভিযান চালিয়ে বিএনপির প্রায় দুই শতাধিক নেতাকর্মীকে আটক করেছে গোয়েন্দা (ডিবি) পুলিশ।

 

শুক্রবার (২৭ অক্টোবর) দিনগত রাত আড়াইটার দিকে ঘটনাস্থলে অভিযান শেষে এ কথা বলেন গোয়েন্দা প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ। তিনি বলেন, মহাসমাবেশকে কেন্দ্র করে দুষ্কৃতকারীরা যেন কোনো ধরনের অঘটন ঘটাতে না পারে এজন্য পুলিশ অভিযান পরিচালনা করে।

 

ঘটনাস্থলে আসামাত্র ১৫ থেকে ২০টি ককটেল পুলিশের ওপর নিক্ষেপ করা হয়। গোয়েন্দাপ্রধান বলেন, কাকরাইলের ওই ভবনের ভেতরে প্রবেশ করে দেখা যায়, ভবনটিতে কয়েকশো নেতাকর্মী দেশের বিভিন্ন জেলা থেকে এসেছেন।

 

ভবনের ভেতরে রড, লাঠি, ককটেল, চাল, ডাল ও ইটভাঙা পাওয়া যায়। পরে সেখান থেকে প্রায় দুই শতাধিক নেতাকর্মীকে আটক করা হয়েছে। তাদের থানায় নিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে এবং মামলা হবে।

 

সমাবেশকে কেন্দ্র করে তারা নাশকতা করতে চেয়েছিল কি না- জানতে চাইলে হারুন অর রশীদ বলেন, তারা যদি সমাবেশেই আসবে তাহলে রড ও ককটেল নিয়ে আদবে কেন? তাদের নাশকতার পরিকল্পনা ছিল কি না- জানি না তবে তদন্ত করে দেখা হবে।

 

ককটেল বিস্ফোরণের ঘটনায় পুলিশ আহত হয়েছে কি না- জানতে চাইলে তিনি বলেন, অলরেডি দুজন পুলিশ সদস্য আহত হয়ে রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে গিয়েছেন।

 

ডিবিপ্রধান আরও বলেন, আমরা খবর পেয়েছি শুধু কাকরাইলের এই ভবনটিই নয় এমন আরও ভবন আছে সেখানে অসংখ্য মানুষ অবস্থান করছে। সেই ভবনগুলোতেও আমরা অভিযান চালাবো।

Facebook Comments Box

শেয়ার দিয়ে সাথেই থাকুন

print sharing button
এ বিভাগের অন্যান্য খবর