1. [email protected] : bijoy : bijoy Book
  2. [email protected] : News Room : News Room
  3. [email protected] : news uploader : news uploader
  4. [email protected] : prothombarta :
যুবলীগ নেতা বিএনপির সরকার পতনের মিছিলে
শুক্রবার, ০৩ মে ২০২৪, ১০:৩৪ দিন

যুবলীগ নেতা বিএনপির সরকার পতনের মিছিলে

  • পোষ্ট হয়েছে : শনিবার, ২৮ অক্টোবর, ২০২৩

প্রথমবার্তা, প্রতিবেদক: ঢাকায় সরকারের পদত্যাগের দাবিতে বিএনপির মিছিলে দেখা গেছে যুবলীগের এক নেতাকে। একটি বেসরকারি টেলিভিশনের ভিডিও ফুটেজে সরকারবিরোধী মিছিলে তার উপস্থিতি দেখা যায়। এ নিয়ে চলছে সমালোচনা। তবে মিছিলে অংশ নেওয়ার বিষয়টি অস্বীকার করেছেন যুবলীগ নেতা মশিউর রহমান শিমুল।

 

শিমুল পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলা যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক। বর্তমানে তিনি সংগঠনটির সভাপতি পদপ্রত্যাশী ও জেলা পরিষদ সদস্য।

 

শুক্রবার (২৭ অক্টোবর) রাতে বিএনপির নয়াপল্টনে সরকারবিরোধী মিছিলের ভিডিওতে তার উপস্থিতি দেখা যায়। এরই মধ্যে ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে।

 

স্থানীয় আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীদের মধ্যে এ নিয়ে চলছে সমালোচনা।

 

ভিডিওটিতে দেখা যায়, বিএনপির আন্দোলনে অংশ নিতে আসা নেতাকর্মীরা মহাসমাবেশ সফল করার লক্ষ্যে সরকার পতনের দাবিতে নানা ধরনের স্লোগান দিচ্ছেন। আর সেখানে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে থেকে সেই স্লোগানের ভিডিও নিজ মোবাইলে ধারণ করছেন শিমুল।

 

তবে মিছিলে অংশ নেওয়ার বিষয়টি অস্বীকার করে মশিউর রহমান শিমুল কালের কণ্ঠকে বলেন, ‘ইসলামীয়া স্পেশালিস্ট হাসপাতালে আমার এক অসুস্থ নানাকে দেখতে গেছিলাম।

 

ফেরার পথে সড়কে দেখি বিএনপি নেতাকর্মীরা আওয়ামী লীগের বিরুদ্ধে বাজে স্লোগান দিচ্ছে। সেটি ভিডিও করেছি। এখন প্রতিপক্ষরা মিথ্যা অপবাদ দিয়ে আমাকে হেয়প্রতিপন্ন করছে।’

 

স্থানীয় আওয়ামী লীগ নেতারা জানান, মশিউর রহমান শিমুল যুবলীগের সাবেক নেতা এবং বর্তমানে পদপ্রত্যাশী হলেও তার পরিবার বিএনপির রাজনীতিতে সক্রিয়। তার বাবা মো. নাসির হাওলাদার রাঙ্গাবালী ইউনিয়ন যুবদলের সিনিয়র সহসভাপতির দায়িত্ব ছিলেন।

 

রাঙ্গাবালী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুজ্জামান মামুন বলেন, ‘ভিডিওটি আমিও দেখেছি, খুবই দুঃখজনক। একসময় তার বাবা যুবদল করত এবং তার পরিবারও বিএনপির সাথে সম্পৃক্ত। তবে সে যুবলীগ করে কখনো সেখানে যেতে পারে না। বিষয়টি আমাদের দলীয় সভায় আলোচনা করে পরবর্তীতে ব্যবস্থা নেওয়া হবে।’

 

পটুয়াখালী জেলা যুবলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সৈয়দ মো. সোহেল বলেন, ‘বিষয়টি আমরা খতিয়ে দেখছি। যেহেতু বর্তমানে রাঙ্গাবালীতে কোনো কমিটি নেই।

 

সে (শিমুল) যদি বিএনপির মহাসমাবেশে গিয়ে থাকে তাহলে কেন্দ্রীয় নেতাদের সাথে আলোচনা করে পদ দেওয়ার ক্ষেত্রে তার বিষয়টি উত্থাপন করা হবে।’

Facebook Comments Box

শেয়ার দিয়ে সাথেই থাকুন

print sharing button
এ বিভাগের অন্যান্য খবর