1. [email protected] : bijoy : bijoy Book
  2. [email protected] : News Room : News Room
  3. [email protected] : news uploader : news uploader
  4. [email protected] : prothombarta :
এবার যুক্তরাষ্ট্র সফরে যাচ্ছেন সৌদি প্রতিরক্ষামন্ত্রী
সোমবার, ০৬ মে ২০২৪, ০৭:৪৪ রাত

এবার যুক্তরাষ্ট্র সফরে যাচ্ছেন সৌদি প্রতিরক্ষামন্ত্রী

  • পোষ্ট হয়েছে : রবিবার, ২৯ অক্টোবর, ২০২৩

প্রথমবার্তা, প্রতিবেদক: যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করতে আগামীকাল সোমবার ওয়াশিংটন সফরে যাচ্ছেন সৌদি আরবের প্রতিরক্ষামন্ত্রী যুবরাজ খালিদ বিন সালমান। সৌদি প্রতিরক্ষামন্ত্রীর সফর সংশ্লিষ্ট তিনটি সূত্রের বরাত দিয়ে শনিবার (২৮ অক্টোবর) এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম অ্যাক্সিওস।

সৌদি প্রতিরক্ষামন্ত্রীর যুক্তরাষ্ট্র সফরের তথ্য এমন সময়ে সামনে এলো যখন ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় স্থল অভিযান শুরু করেছে ইসরায়েল। হামাস ও ইসরায়েলের যুদ্ধের তিন সপ্তাহের মাথায় শনিবার গাজায় স্থল অভিযান শুরুর ঘোষণা দেয় ইসরায়েল। ফলে গাজা পেরিয়ে এই যুদ্ধ মধ্যপ্রাচ্যের অন্যান্য অঞ্চলে ছড়িয়ে পড়তে পারে, এমন আশঙ্কা আরও বাড়ল।

ধারণা করা হচ্ছে, এবারের সফরে খালিদ বিন সালমান হোয়াইট হাউসের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জ্যাক সুলিভান, মার্কিন প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিন, পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেনসহ একাধিক সিনেটরের সঙ্গে দেখা করবেন।

এর আগে গত মঙ্গলবার ইসরায়েল-হামাসের যুদ্ধ যেন মধ্যপ্রাচ্যের অন্যান্য অঞ্চলে না ছড়িয়ে পড়ে, সে বিষয়ে আলোচনা করেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ও সৌদি আরবের ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান।

Facebook Comments Box

শেয়ার দিয়ে সাথেই থাকুন

print sharing button
এ বিভাগের অন্যান্য খবর