1. [email protected] : bijoy : bijoy Book
  2. [email protected] : News Room : News Room
  3. [email protected] : news uploader : news uploader
  4. [email protected] : prothombarta :
বিশ্বকাপ ব্যর্থতার সুরাহা সহসাই হচ্ছে না
শুক্রবার, ৩১ মে ২০২৪, ০৩:৫৪ দিন

বিশ্বকাপ ব্যর্থতার সুরাহা সহসাই হচ্ছে না

  • পোষ্ট হয়েছে : সোমবার, ১১ ডিসেম্বর, ২০২৩

বিশ্বকাপ ব্যর্থতার কারণ খুঁজতে তিন সদস্যের একটি কমিটি গঠন করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বোর্ড পরিচালক এনায়েত হোসেন সিরাজের নেতৃত্বে আকরাম খান ও মাহবুব আনামের এই কমিটি ইতোমধ্যে তাদের কাজ চালিয়ে যাচ্ছেন।

৩ ডিসেম্বর প্রথম দিন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু, হাবিবুল বাশার সুমনসহ দুই ক্রিকেটার লিটন দাস ও মোস্তাফিজুর রহমানের কথা শোনে তদন্ত কমিটি। এরপর নাসুম আহমেদ, টিম ম্যানেজার রাবিদ ইমাম আর গতকাল টিম হোটেলে প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহের বক্তব্য শোনে তদন্ত কমিটি।

নিউ জিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ ও অ্যাওয়ে সিরিজের দলে থাকা সদস্যদের সঙ্গে বসতে পারেনি তদন্ত কমিটি। বিশ্বকাপে সহ-অধিনায়ক নাজমুল হোসেন শান্ত, অভিজ্ঞ ক্রিকেটার মুশফিকুর রহিমসহ অধিকাংশের বক্তব্যই শুনতে পারেনি। ডিসেম্বরের শেষে তাদের ফেরা পর্যন্ত অপেক্ষা করতে হবে। এ ছাড়া অধিনায়ক সাকিব আল হাসান আছেন নির্বাচনী ব্যস্ততায়।

নিউ জিল্যান্ড সিরিজ এবং নির্বাচনী ডামাডোলের কারণে সহসাই বিশ্বকাপ ব্যর্থতার সুরাহা হচ্ছে না। এর আগে বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস গণমাধ্যমে বলেছিলেন, তদন্ত প্রতিবেদন ফেলে বোর্ড মিটিংয়ে বসে সিদ্ধান্ত হবে। জালাল বোর্ড মিটিং হওয়ার কথা জানিয়েছিলেন নভেম্বরের শেষে।

নভেম্বর পেরিয়ে ডিসেম্বরের প্রায় দুই সপ্তাহ হতে চললো। কিন্তু বিসিবি থেকে দ্রুত তদন্ত প্রতিবেদন জমা দান এবং বোর্ড সভা নিয়ে কোনো প্রকার চাপ নেই। বোর্ড চলছে ধীর গতিতে। রাইজিংবিডিকে বিসিবির এক অফিসিয়াল জানিয়েছেন, নির্বাচনের আগে বোর্ড মিটিং হওয়ার সম্ভাবনা খুব কম।

বিসিবির এই অফিসিয়াল মুঠোফোনে বলেন, ‘বুঝতেই পারছেন (নির্বাচনী ব্যস্ততা) বোর্ড মিটিং কেন হচ্ছে না। এ ছাড়া তদন্ত প্রতিবেদন পেতেও আরও সময় লাগবে। এখন মোটামুটি সবাই ব্যস্ত বাইরে। ব্যস্ততা কমে গেলেই বোর্ড মিটিং ডাকবে।’

নিউ জিল্যান্ডের বিপক্ষে টেস্ট শেষে গণমাধ্যমের মুখোমুখি হন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। এ সময় তদন্ত প্রতিবেদন নিয়ে তিনি অবগত নন বলে জানান। এ ছাড়া বলেছেন দীর্ঘসূত্রিতার কথাও, ‘এটা এখনও আমি জানি না। তবে করে ফেলবে। এটা একটু লম্বা প্রসিডিউর তো। অনেকের সঙ্গে কথা বলবে।’

বাংলাদেশের বিশ্বকাপ শেষ হয়েছে মাস খানেক হয়ে গেছে। ঘরের মাঠে খেলে ফেলেছে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশীপের নতুন চক্রের একটি সিরিজও। সপ্তাহ খানেকের আগেই মাঠ নামনে রঙিন পোশাকে। ছয় মাস পর আছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। কিন্তু বিসিবি এখনো বিশ্বকাপ ব্যর্থতার কারণ খুঁজে এটির সুরাহার পথে হাঁটতে পারছে না। সুরাহা হবে কী না তাও বলে দেবে সময়।

Facebook Comments Box

শেয়ার দিয়ে সাথেই থাকুন

print sharing button
এ বিভাগের অন্যান্য খবর