1. [email protected] : bijoy : bijoy Book
  2. [email protected] : News Room : News Room
  3. [email protected] : news uploader : news uploader
  4. [email protected] : prothombarta :
আগামী ২০২৪ সালে বাবরের চেনা কোহলি
সোমবার, ০৬ মে ২০২৪, ০৯:২১ রাত

আগামী ২০২৪ সালে বাবরের চেনা কোহলি

  • পোষ্ট হয়েছে : রবিবার, ৩১ ডিসেম্বর, ২০২৩

চলতি বছর ব্যাট হাতে নিজের নামের সাথে মোটেও সুবিচার করতে পারেননি বাবর আজম। বিশ্বকাপে ব্যর্থতার পর সমালোচনার মুখে ছেড়েছেন অধিনায়কত্ব। এরপর অস্ট্রেলিয়াতে চলমান টেস্ট সিরিজেও নিজের চেনা ছন্দে ফিরতে পারছেন না বাবর।

তবে চলতি বছর দুর্দান্ত কাটিয়েছেন বিরাট কোহলি। এক বছরে এই ভারতীয় ব্যাটার ২ হাজার রানের মাইলফলক পেরিয়ে গেছেন। এছাড়া বিশ্বকাপে ৭৬৫ রান করে সর্বোচ্চ রান সংগ্রাহকের পুরস্কার জিতেছেন এই ভারতীয়।

তবে আগামী ২০২৪ সালে বাবরের চেনা রূপে ফেরার প্রত্যাশা করেছেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক নাসের হুসেইন। একই সঙ্গে কোহলির কাছেও আরেকটি ভালো বছর চেয়েছেন তিনি।

সম্প্রতি নাসের হুসেইনের একটি ভিডিও প্রকাশ করে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। সেখানে তাকে আগামী বছরের সেরা ক্রিকেট বাছাই করতে বলা হলে তিনি বাবর ও কোহলির নাম বলেন।

ভিডিওতে তিনি বলেন, ‘আমার প্রথম পছন্দ একজন মেগাস্টার, যার সম্পর্কে সন্দেহের কোনো অবকাশ নেই, সে বিরাট কোহলি। ২০২৩ সালে এবং বিশ্বকাপে সে দুর্দান্ত খেলেছে। সব রেকর্ড ভেঙে দিয়েছে। আমরা মুগ্ধ হয়ে দেখছিলাম, সে কতটা ভালো খেলছে। কৌশলগতভাবে বিরাটের চেয়ে ভালো কোনো ব্যাটারকে আমি দেখিনি। ভালো অবস্থান নিয়ে ব্যাট করছিলেন, বিশ্বকাপের এমন ৫টি ম্যাচের কথা আমি বলতে পারবো। এটি বিরাট, ভারত এবং বিরাটের ভক্তদের জন্য ভালো নিদর্শন। এর মানে হলো, তার মানসিক অবস্থা ভালো এবং সে ভালোভাবেই ব্যাট করতে পারছে।’

বাবর আজম সম্পর্কে তিনি বলেছেন, ‘আমি মনে করি, এটি তার এবং পাকিস্তানের জন্য একটি দুর্দান্ত বছর ছিল। সে অধিনায়কত্ব ছেড়ে দিয়েছে। হয়তো এটি তার কাঁধে অতিরিক্ত চাপ তৈরি করেছিল। সে পাকিস্তানের জন্য সবচেয়ে বড় যে জিনিসটি করতে পারতো, সেটি হলো- বেশি রান সংগ্রহ করা। রানের জন্যই তাকে পাকিস্তানের দরকার ছিল। এ বছর ক্যারিবীয়ান অঞ্চলে টি-টোয়েন্ট বিশ্বকাপ রয়েছে। সবশেষ আসরে তারা ফাইনাল খেলেছে। সাবেক অধিনায়ককে চেনা পারফর্মম্যান্সে দেখা প্রয়োজন তাদের।’

চলতি বছর ৫টি টেস্ট ম্যাচ খেলে ২২.৬৬ গড়ে বাবর রান করেছেন ২০৪। যেখানে একটি ফিফটিও নেই এই ডানহাতি পাকিস্তানি ব্যাটারের। সর্বোচ্চ ইনিংসটি মাত্র ৪১ রানের। একই মৌসুমে ২৫টি ওয়ানডে ম্যাচে ৪৬.৩০ গড়ে ১ হাজার ৬৫ রান করেছেন বাবর। যেখানে তার নামের পাশে যোগ হয়েছে দুইটি সেঞ্চুরি এবং ১০টি হাফসেঞ্চুরি। সবমিলিয়ে চলতি বছর মোট ৩৫টি ম্যাচে ৩৯.৯৭ গড়ে বাবর সংগ্রহ করেছেন ১ হাজার ৩৯৯ রান। এর মধ্যে সর্বোচ্চ ইনিংসটি ১৫১ রানের।

 

 

Facebook Comments Box

শেয়ার দিয়ে সাথেই থাকুন

print sharing button
এ বিভাগের অন্যান্য খবর