1. [email protected] : bijoy : bijoy Book
  2. [email protected] : News Room : News Room
  3. [email protected] : news uploader : news uploader
  4. [email protected] : prothombarta :
কমনওয়েলথ ও ওআইসি প্রস্তুতিতে সন্তুষ্ট
মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ০৪:১৬ রাত

কমনওয়েলথ ও ওআইসি প্রস্তুতিতে সন্তুষ্ট

  • পোষ্ট হয়েছে : শনিবার, ৬ জানুয়ারী, ২০২৪

প্রথমবার্তা, প্রতিবেদক: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে শঙ্কা নেই। সার্বিক প্রস্তুতি নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেছে কমনওয়েলথ ও অরগানাইজেশন অব ইসলামিক কো-অপারেশনের (ওআইসি)। শুক্রবার সংস্থা দুটির সঙ্গে পৃথক বৈঠক শেষে সাংবাদিকদের এ তথ্য জানান নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ।

 

ওআইসির সঙ্গে বৈঠক শেষে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, কী ধরনের পরিবেশ আছে, আইনশৃঙ্খলা বাহিনী কেমন মোতায়েন হয়েছে, ভোটারদের মনে শঙ্কা দূর করার জন্য কী কী প্রস্তুতি গ্রহণ করেছি, এসব বিষয় নিয়ে আলোচনা হয়েছে। তারা আমাদের প্রস্তুতিতে সন্তুষ্ট।

 

৭ জানুয়ারি একটি দলের ডাকা হরতাল নিয়ে তাদের কোনো পর্যবেক্ষণ আছে কি না-এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, না। তাদের কোনো শঙ্কা নাই। আমাদের প্রস্তুতিতে তারা সন্তুষ্ট।

 

বৈঠক শেষে ওআইসির হেড অব ইলেকশন ইউনিট সাকের মাহমুদ বান্দার বলেন, বাংলাদেশ নির্বাচন কমিশন এবং সরকারকে ধন্যবাদ ওআইসিকে এই নির্বাচন পর্যবেক্ষণের জন্য দাওয়াত দেওয়ায়। আমরা বাংলাদেশকে স্বাগত জানাতে চাই ওআইসিতে সক্রিয় ভ‚মিকা রাখার জন্য।

 

আমরা এখানে বিদেশি নির্বাচন পর্যবেক্ষক হিসাবে বাংলাদেশের জনগণকে সাহায্য সহযোগিতা করার জন্য এই নির্বাচন পর্যবেক্ষণ করতে এসেছি। আমরা আশা করি স্বচ্ছ, অবাধ ও সুষ্ঠু নির্বাচন হবে।

 

ওআইসি’র হেড অব ইলেকশন ইউনিট সাকির মাহমুদ বান্দারের নেতৃত্বে ৫ সদস্যেও প্রতিনিধি দল ইসির সঙ্গে বৈঠক করে। এতে নির্বাচন কমিশনার মো. আহসান হাবিব খান ও ইসির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

এর আগে কমনওয়েলথের একটি প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক শেষে অশোক কুমার দেবনাথ সাংবাদিকদের বলেন, আমরা বলেছি ভোটাররা যাতে শান্তিপূর্ণভাবে ভোট দিতে পারেন, তাদের মনে যেন কোনো ভীতি না থাকে, সেজন্য পর্যাপ্ত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা মাঠে আছেন। এতে আশ্বস্ত হয়েছেন কমনওয়েলথ সদস্যরা। তারা সম্পূর্ণ সন্তুষ্ট। প্রতিনিধিরা তাদের নিরাপত্তা নিয়েও কোনো ধরনের আশঙ্কা করছে না।

 

কমনওয়েলথের প্রতিনিধি দলের মধ্যে ছিলেন জ্যামাইকার সাবেক প্রধানমন্ত্রী এইচই অরিত্রি ব্রুস গোল্ডিং, ক্যামেরুনের সাবেক চেয়ারম্যান ইলেকশন কমিশনার ড. সামিউল আজিউ ফনকাম, নাইজেরিয়ার সাবেক চেয়ারম্যান অব ইন্ডিপেন্ডেন্ট ন্যাশনাল ইলেকটোরাল কমিশন প্রফেসর আত্তাহির মোহাম্মদ জেগে।

Facebook Comments Box

শেয়ার দিয়ে সাথেই থাকুন

print sharing button
এ বিভাগের অন্যান্য খবর