1. [email protected] : bijoy : bijoy Book
  2. [email protected] : News Room : News Room
  3. [email protected] : news uploader : news uploader
  4. [email protected] : prothombarta :
রোমাঞ্চকর ম্যাচে শ্রীলঙ্কার জয়
মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৪:১৮ দিন

রোমাঞ্চকর ম্যাচে শ্রীলঙ্কার জয়

  • পোষ্ট হয়েছে : মঙ্গলবার, ৯ জানুয়ারী, ২০২৪

জয়ের জন্য এখনো দরকার ৩৭ রান। ততক্ষণে ৮ উইকেট নেই শ্রীলঙ্কার। অবশেষে শেষ মুহূর্তের রোমাঞ্চকর জুটিতে জয় পেয়েছে শ্রীলঙ্কাই। জিম্বাবুয়ের বিপক্ষে নবম উইকেটে ৩৯ রানের জুটি গড়েন জেপ্রে ভনডারসে ও দুশমন্হ চামিরা। তাদের সাহসী জুটিতে ২ উইকেট আর ৬ বল হাতে রেখেই সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে জয় তুলে নিয়েছে শ্রীলঙ্কা।

সোমবার কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় জিম্বাবুয়ে। ব্যাট করতে নেমে ৪৪.৪ ওভারে ২০৮ রান তুলে অলআউট হয়ে যায় সফরকারীরা। দলের হয়ে সর্বোচ্চ ১০২ বলে ৮২ রান করেন অধিনায়ক ক্রেইগ এরভিন। এছাড়া আর কেউ ফিফটির মাইলফলকে পৌঁছাতে পারেননি। ইনিংসের দ্বিতীয় সর্বোচ্চ ৩১ রান করেন রায়ান বার্ল।

এছাড়া ওপেনার জয়লর্ড গামবি করেন ৩০ রান ও মিল্টন শাম্বা তোলেন ২৬ রান। অবশেষে ২০৮ রানে গুটিয়ে যায় জিম্বাবুয়ে। শ্রীলঙ্কার হয়ে সর্বোচ্চ ৪টি উইকেট শিকার করেন মাহিশ থিকসানা। ৯.৪ ওভার বল করে ৩১ রান খরচা করেন ডানহাতি স্পিনার। এছাড়া ২টি করে উইকেট শিকার করেছেন দুশমন্হ চামিরা ও জেফ্রে ভনডারসে।

জবাবে ব্যাট করতে নেমে ১০০ রানের আগেই ৫ উইকেট হারায় শ্রীলঙ্কা। সপ্তম উইকেটে ৬৪ বলে ৫৬ রানের জুটি গড়ে দলেক জয়ের দিকে নিয়ে যান জেনিথ লিয়ানেজ ও মাহিশ থিকসানা। ১৮ রানে থিকসানা আউট হয়ে গেলে জুটি ভেঙে যায়। এরপর দলকে বিপদে ফেলে আউট হয়ে যান ১২৭ বলে ৯৫ রান করা জেনিথও। অবশেষে ৯ম উইকেটের সাহসী জুটিতে জয় পায় শ্রীলঙ্কা।

থ্রিলার ম্যাচ জিতে সিরিজে ১-০ তে এগিয়ে গেছে স্বাগতিক শ্রীলঙ্কা। এর আগে প্রথম ওয়ানডে ম্যাচটি বৃষ্টির কারণে বাতিল হয়ে যায়। আগামী ১১ জানুয়ারি সিরিজ জয়ের লক্ষ্যে শেষ ওয়ানডে ম্যাচ খেলতে মাঠে নামবে শ্রীলঙ্কা।

 

Facebook Comments Box

শেয়ার দিয়ে সাথেই থাকুন

print sharing button
এ বিভাগের অন্যান্য খবর