1. [email protected] : bijoy : bijoy Book
  2. [email protected] : News Room : News Room
  3. [email protected] : news uploader : news uploader
  4. [email protected] : prothombarta :
বিগব্যাশে খেললেন শান্তির প্রতীক নিয়ে
শনিবার, ০৪ মে ২০২৪, ০১:৪৬ দিন

বিগব্যাশে খেললেন শান্তির প্রতীক নিয়ে

  • পোষ্ট হয়েছে : বৃহস্পতিবার, ১১ জানুয়ারী, ২০২৪

আইসিসি নানাভাবে উসমান খাজাকে নিবৃত করার চেষ্টা করেছে। কিন্তু কোনোভাবেই তাকে থামাতে পারেনি। ফিলিস্তিনে ইসরাইলি হামলায় নির্যাতিত মানুষদের সমর্থনে নানা বার্তা নানাভাবে প্রদর্শন করতে চেয়েছিলেন খাজা। কখনো জুতায় শান্তির বার্তা লিখে, কখনো কালো আর্মব্যান্ড পরে, কখনো জুতায় প্রতীক দেখিয়ে।

কিন্তু সর্বাবস্থায় তার ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে আইসিসি। সর্বশেষ পাকিস্তানের বিপক্ষে সিডনি টেস্টে জুতায় নিজের দুই মেয়ের নাম লিখে মাঠে নেমেছিলেন তিনি।

এবার কোনো আন্তর্জাতিক ম্যাচে নয়, অস্ট্রেলিয়ার ঘরোয়া টি-টোয়েন্টি লিগ বিগ ব্যাশে খেলতে গিয়ে নিজের জুতা এবং ব্যাটে শান্তির প্রতীক ঘুঘু’র কালো স্টিকার এর মুখে জলপাই পাতার কুঁড়ি- প্রর্দশন করলেন খাজা। যেটা আইসিসির কারণে আন্তর্জাতিক ম্যাচে পারেননি, সেটা তিনি করলেন বিগব্যাশ লিগে খেলতে গিয়ে।

পাকিস্তানের বিপক্ষে বক্সিং ডে টেস্টের আগেই এই ছবি প্রদর্শনের বিষয়ে উসমান খাজাকে অনুমতি দিয়েছিলোন ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ); কিন্তু নিষেধাজ্ঞা দেয় আইসিসি। কিন্তু বিগব্যাশ লিগ তো ঘরোয়া টুর্নামেন্ট, যেটা আইসিসির নিয়ন্ত্রণের বাইরে। সে কারণে, উসমান খাজা ব্যাট এবং জুতায় শান্তির প্রতীক প্রদর্শন করলেন।

 

Facebook Comments Box

শেয়ার দিয়ে সাথেই থাকুন

print sharing button
এ বিভাগের অন্যান্য খবর