1. [email protected] : bijoy : bijoy Book
  2. [email protected] : News Room : News Room
  3. [email protected] : news uploader : news uploader
  4. [email protected] : prothombarta :
চোখের সমস্যায় বিপিএল ছেড়ে সিঙ্গাপুর যাচ্ছেন সাকিব
শনিবার, ০৪ মে ২০২৪, ০৬:৩৪ দিন

চোখের সমস্যায় বিপিএল ছেড়ে সিঙ্গাপুর যাচ্ছেন সাকিব

  • পোষ্ট হয়েছে : রবিবার, ২১ জানুয়ারী, ২০২৪

দিন গড়ানোর সঙ্গে সঙ্গে সাকিব আল হাসানের চোখের সমস্যা জটিলতর হচ্ছে। দেশে বিদেশে চোখের নানা পরীক্ষাসহ বিশেষজ্ঞ চিকিৎসক দেখিয়েও সমাধান খুঁজে পাননি বিশ্বসেরা অলরাউন্ডার। ভারত ও লন্ডনে চক্ষু বিশেষজ্ঞের পরামর্শ নেওয়ার পর সাকিব এখন সিঙ্গাপুরের পথে।

মূলত ভারত ও লন্ডনের রিপোর্টে অমিল থাকায় সাকিবকে সিঙ্গাপুর পাঠানোর সিদ্ধান্ত নেয় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মেডিকেল বিভাগ। আজ রোববার (২১ জুলাই) দুপুরে চোখের উন্নত চিকিৎসার উদ্দেশে সিঙ্গাপুরে উড়াল দেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক।

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) রংপুর রাইডার্সের হয়ে প্রথম ম্যাচে মাঠে নেমে সাকিব বুঝতে পারেন চোখের সমস্যা হচ্ছে। সিঙ্গাপুরে পরীক্ষা-নিরীক্ষার পরই কোন পথে সাকিবের চিকিৎসা, সেই সিদ্ধান্ত নেওয়া হবে বলে রাইজিংবিডিকে জানিয়েছে বিসিবির মেডিকেল বিভাগ।

মেডিকেল বিভাগ রাইজিংবিডিকে জানায়, ‘চোখের সমস্যা জটিল হচ্ছে বলেই এই দেশ ওই দেশ যাচ্ছে সাকিব। ভারত-লন্ডনে বিশেষজ্ঞ দেখানো হয়েছে, পরীক্ষা-নিরীক্ষা হয়েছে। ভারত-লন্ডনের রিপোর্টের মধ্যে পার্থক্য রয়েছে। বাংলাদেশেও বিশেষজ্ঞ দেখানো হয়েছে, কিন্তু সমাধান হচ্ছে না। এ জন্য সিঙ্গাপুর পাঠানোর সিদ্ধান্ত হয়।’

চিকিৎসার ধরন সিঙ্গাপুরের রিপোর্টের উপর নির্ভর করছে অবগত করে মেডিকেল বিভাগ আরও জানায়, ‘এখন দেখা যাক সিঙ্গাপুরের রিপোর্টে কী আসে। দুয়েক দিনের মধ্যে এটা আসবে। এরপর দেশি চক্ষু বিশেষজ্ঞর মাধ্যমে সবগুলো রিপোর্ট পর্যালোচনা করে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে। শুধু খেলা না, এটি তার জীবনেরও ব্যাপার।’

ভারতে বিশ্বকাপ চলাকালীন সাকিবের চোখের সমস্যা ধরা পড়ে। তাৎক্ষণিক ভারতে বিশেষজ্ঞ দেখান সাকিব। এরপর দেশে এসে ব্যস্ত হয়ে পড়েন নির্বচনী কাজে। নির্বাচন শেষ হলে উড়াল দেন লন্ডনে। মাঝে দেশেও বিশেষজ্ঞ চিকিৎসক দেখান। তাতেও কোনো সমাধান না পাওয়ায় সিদ্ধান্ত হয় সিঙ্গাপুরের।

অবস্থা জটিল হলেও মেডিকেল বিভাগ এখনো কোনো মন্তব্য করতে চায় না। অবস্থা বুঝে অস্ত্রোপচারের সিদ্ধান্তও আসতে পারে। তবে সবকিছু অপেক্ষা করছে সিঙ্গাপুর থেকে পাওয়া রিপোর্টের উপর। সাকিবও হন্য হয়ে আজ এ দেশ টো কাল ও দেশ দৌড়াচ্ছেন সমাধানের জন্য।

Facebook Comments Box

শেয়ার দিয়ে সাথেই থাকুন

print sharing button
এ বিভাগের অন্যান্য খবর