1. [email protected] : bijoy : bijoy Book
  2. [email protected] : News Room : News Room
  3. [email protected] : news uploader : news uploader
  4. [email protected] : prothombarta :
রামমন্দির নির্মাণে কোন তারকা কত টাকা দিলেন? একঝলকে দেখেনিন
সোমবার, ০৬ মে ২০২৪, ০৩:০১ রাত

রামমন্দির নির্মাণে কোন তারকা কত টাকা দিলেন? একঝলকে দেখেনিন

  • পোষ্ট হয়েছে : সোমবার, ২২ জানুয়ারী, ২০২৪

ভারতের উত্তর প্রদেশের অযোধ্যায় নির্মিত হয়েছে রাম মন্দির। ২.৭৭ একর জায়গা নিয়ে গড়ে উঠেছে মন্দিরটি। ৪৪ দরজার এ মন্দিরের নকশা তৈরি করেছেন স্থপতি চন্দ্রকান্ত বি সোমপুরা এবং তার ছেলে আশিস সোমপুরা। আজ এ মন্দিরের আনুষ্ঠানিক উদ্বোধন করেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

শ্রীরাম জন্মভূমি ট্রাস্টের কোষাধ্যক্ষ গোবিন্দ দেব গিরি ভারতীয় সংবাদ সংস্থা পিটিআইকে জানান, এ পর্যন্ত মন্দির নির্মাণে ব্যয় হয়েছে ১ হাজার ১০০ কোটি রুপি। সমস্ত কাজ সম্পন্ন করতে আরো ৩০০ কোটি রুপি প্রয়োজন হবে। মন্দির নির্মাণে অসংখ্য মানুষ অর্থ দিয়ে সহযোগিতা করেছেন। ভারতীয় শোবিজ অঙ্গনের তারকারাও অর্থ দিয়েছেন। চলুন জেনে নিই, মন্দিরের জন্য কোন তারকা কত টাকা অনুদান দিলেন—

পবন কল্যাণ: ভারতের দক্ষিণী সিনেমার জনপ্রিয় অভিনেতা পবন কল্যাণ। রাম মন্দিরের উদ্বোধনী অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের তালিকায় রয়েছেন তিনি। এ অভিনেতা মন্দিরটি নির্মাণের জন্য ৩০ লাখ রুপি অনুদান দিয়েছেন।

মুকেশ খান্না: ভারতীয় অভিনেতা, প্রযোজক ও টিভি সঞ্চালক। ২০২১ সালে এক টুইটে জানান, রাম মন্দির নির্মাণের জন্য অর্থ দিয়েছেন তিনি। একই বছরের ফেব্রুয়ারি মাসে ১ লাখ ১১ হাজার ১১১ রুপির একটি চেক হস্তান্তর করেন তিনি।

অক্ষয় কুমার: বলিউড অভিনেতা অক্ষয় কুমার রাম মন্দির নির্মাণের জন্য অর্থ দিয়েছেন। ২০২১ সালের জানুয়ারিতে এক টুইটে এ তথ্য জানান তিনি। অক্ষয় লিখেন, ‘এটি খুবই আনন্দের খবর যে, অযোধ্যায় রাম মন্দিরের নির্মাণ কাজ শুরু হয়েছে। এখন আমাদের অংশগ্রহণ করার সময়। আমি অংশ নিয়েছি। আশ করছি, আপনিও আমাদের সঙ্গে যোগ দেবেন।’ তবে মন্দির নির্মাণের জন্য কত টাকা দিয়েছেন, তা প্রকাশ করেননি অক্ষয়।

অনুপম খের: বলিউডের বরেণ্য অভিনেতা অনুপম খের। রাম মন্দির নির্মাণের জন্য তিনিও অর্থ দিয়েছেন। ২০২৩ সালের ২ অক্টোবর নিজের ইনস্টাগ্রামে একটি ভিডিও পোস্ট করেন তিনি। তাতে রাম মন্দির নির্মাণের দৃশ্য দেখা যায়। এর ক্যাপশনে তিনি লিখেন, ‘অযোধ্যায় তৈরি হওয়া ঐতিহাসিক রাম মন্দির নির্মাণের ঝলক দেখতে পাচ্ছেন। রাম মন্দির নির্মাণে প্রতিটি ভক্ত মগ্ন। আমি খুবই ভাগ্যবান যে, আমার অনুরোধে মন্দিরের জন্য একটি ইট উপহার পেয়েছি। আমি আশীর্বাদপুষ্ট।’ অনুপমও প্রকাশ করেননি ঠিক কত টাকা দান করেছেন তিনি।

হেমা মালিনি: বলিউডের বরেণ্য অভিনেত্রী হেমা মালিনি। রাম মন্দির নির্মাণে তিনিও সহযোগিতা করেছেন। তবে কত টাকা অনুদান দিয়েছেন তা প্রকাশ করেননি এই অভিনেত্রী।

প্রণীতা সুভাষ: ভারতীয় সিনেমার জনপ্রিয় অভিনেত্রী প্রণীতা সুভাস। দক্ষিণী সিনেমার পাশাপাশি বলিউড চলচ্চিত্রেও অভিনয় করেছেন। ২০২১ সালের ১২ জানুয়ারি টুইটারে একটি ভিডিও প্রকাশ করে রাম মন্দিরের জন্য অর্থ দানের কথা জানান। এ অভিনেত্রী বলেন, ‘অযোধ্যায় রাম মন্দির নির্মাণের অভিযাত্রায় ১ লাখ রুপি দিয়ে আমার ছোট্ট অংশগ্রহণ। আমি সবাইকে অনুরোধ করব, ঐতিহাসিক এই মুভমেন্টে যুক্ত হওয়ার।’

তা ছাড়াও অভিনেতা মনোজ জোশি, গুমরিত চৌধুরীসহ অনেক তারকাই অর্থ দিয়ে সহযোগিতা করেছেন। তবে তারা নাম প্রকাশ করতে চাননি।

 

Facebook Comments Box

শেয়ার দিয়ে সাথেই থাকুন

print sharing button
এ বিভাগের অন্যান্য খবর