1. [email protected] : bijoy : bijoy Book
  2. [email protected] : News Room : News Room
  3. [email protected] : news uploader : news uploader
  4. [email protected] : prothombarta :
অলিম্পিক বাছাই: প্যারাগুয়ের সঙ্গে ড্র করে শুরু আর্জেন্টিনার
মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ০৩:২৮ রাত

অলিম্পিক বাছাই: প্যারাগুয়ের সঙ্গে ড্র করে শুরু আর্জেন্টিনার

  • পোষ্ট হয়েছে : সোমবার, ২২ জানুয়ারী, ২০২৪

২০২৪ সালের দক্ষিণ আমেরিকা অলিম্পিক বাছাইপর্বের প্রথম ম্যাচে প্যারাগুয়ের বিপক্ষে ১-১ গোলে ড্র করে অলিম্পিক মিশন শুরু করেছে আর্জেন্টিনা অনূর্ধ্ব-২৩ দল। ভেনিজুয়েলার মিসায়েল দেলগাদোর স্পোর্টস স্টেডিয়ামে ম্যাচের ৬৭ মিনিটে গোল হজমের পর ৯০ মিনিটে গোল করে আর্জেন্টিনাকে কোনো মতে ড্র এনে দেন লুসিয়ানো গোনদো।

ম্যাচের শুরু থেকেই দাপট দেখিয়ে খেলেছে আর্জেন্টিনা। তবে গোল করতে পারেনি আলবিসেলেস্তারা। উল্টো ম্যাচের ৬৭ মিনিটে গোল এরিয়ার ফাউল করে পেনাল্টির শাস্তি পেলো আর্জেন্টাইনরা। পেনাল্টি শটে ভুল করলেন না ইন্টার মিয়ামিতে আর্জেন্টাইন তারকা ফুটবলার লিওনেল মেসির সতীর্থ প্যারাগুয়ের দিয়াগো গোমেজ।

গোল হজমের পর সমতায় ফিরতে মরিয়া হয়ে উঠে আর্জেন্টিনা। বেশ কয়েক দফা আক্রমণ চালায় তারা। লুসিয়ানা গানদোর একটি শট তো ফিরিয়ে দিয়েছে স্বয়ং গোলবার। তবে ম্যাচের শেষ সময়ে ক্লদিও এচিভেরির অ্যাসিস্টে সেই লুসিয়ানাই গোল করে দলকে সমতা এনে দিয়েছেন।

গ্রুপ-বি-তে আর্জেন্টিনার এটি প্রথম ম্যাচ। আগামী বুধবার গ্রুপের আরেক দল পেরুর বিপক্ষে মাঠে নামবে হ্যাভিয়ের ম্যাচেরানোর দল। পেরু ছাড়াও আর্জেন্টিনার গ্রুপে আছে চিলি ও উরুগুয়ে।

২০২৪ সালের প্যারিস অলিম্পিকের চূড়ান্ত পর্বে খেলার লক্ষ্যে দুটি গ্রুপে ভাগ হয়ে অলিম্পিক বাছাই খেলছে দক্ষিণ আমেরিকার ১০টি দেশ। ম্যাচগুলো হবে ভেনেজুয়েলায়। প্রতিটি গ্রুপের শীর্ষ দুটি দল খেলবে বাছাইয়ের পরের পর্বে। এরপর এই চার দলের মধ্যে লড়াই শেষে টেবিলের শীর্ষ দুটি দল খেলবে প্যারিস অলিম্পিকে।

 

Facebook Comments Box

শেয়ার দিয়ে সাথেই থাকুন

print sharing button
এ বিভাগের অন্যান্য খবর