1. [email protected] : bijoy : bijoy Book
  2. [email protected] : News Room : News Room
  3. [email protected] : news uploader : news uploader
  4. [email protected] : prothombarta :
ব্রাজিলে একটি ছোট প্লেন বিধ্বস্ত হয়ে ৭ জন নিহত হয়েছে
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১১:১৬ দিন

ব্রাজিলে একটি ছোট প্লেন বিধ্বস্ত হয়ে ৭ জন নিহত হয়েছে

  • পোষ্ট হয়েছে : সোমবার, ২৯ জানুয়ারী, ২০২৪

প্রথমবার্তা, প্রতিবেদক: ব্রাজিলে একটি ছোট প্লেন বিধ্বস্ত হয়ে ৭ জন নিহত হয়েছে। দেশটির দক্ষিণ-পূর্বাঞ্চলীয় মিনাস গেরাইস রাজ্যে স্থানীয় সময় রোববার ওই প্লেনটি বিধ্বস্ত হয়েছে বলে স্থানীয় কর্তৃপক্ষ নিশ্চিত করেছে। খবর এএফপির।

 

প্রতিবেশী সাও পাওলো রাজ্যের ক্যাম্পিনাস থেকে উড্ডয়নের পর এক ইঞ্জিনবিশিষ্ট ছোট প্লেনটি মাঝ আকাশে ভেঙে পড়ে। স্থানীয় সময় সকাল সাড়ে ১০টায় ইতাপেভাত শহরে এটি বিধ্বস্ত হয়েছে বলে দমকলকর্মীরা এএফপিকে জানিয়েছেন।

 

দমকল বিভাগের এক বিবৃতিতে জানানো হয়েছে, ঘটনাস্থল থেকে ৭ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। তবে এর আগে তিনজনের মরদেহ উদ্ধারের কথা জানানো হয়েছিল।

 

এর আগে গত সপ্তাহে কানাডায় একটি ছোট প্লেন বিধ্বস্ত হয়ে ছয়জন নিহত হয়। স্থানীয় সময় মঙ্গলবার (২৩ জানুয়ারি) কানাডার সুদূর উত্তরের রিও টিন্টো খনির উদ্দেশে শ্রমিকদের বহনকারী একটি ছোট প্লেন উড্ডয়নের কিছুক্ষণ পরেই বিধ্বস্ত হয়।

 

ওন্টারিওর দ্য জয়েন্ট রেসকিউ কো-অরডিনেশন সেন্টার জানায়, ফোর্ট স্মিথ থেকে স্থানীয় সময় সকাল ৮টা ৫০ মিনিটে উড্ডয়নের কিছু সময় পরেই প্লেনটির সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

 

দুর্ঘটনার পর ওই বিমানের ধ্বংসাবশেষ শনাক্ত করা সম্ভব হয়। জেটস্ট্রিম টুইন টার্বোপ্রপ এয়ারলাইনার পরিচালনাকারী নর্থওয়েস্টার্ন এয়ার জানিয়েছে, চার্টার ফ্লাইটটি রানওয়ের শেষদিক থেকে ১ দশমিক ১ কিলোমিটার (০.৭ মাইল) দূরে বিধ্বস্ত হয়েছে।

Facebook Comments Box

শেয়ার দিয়ে সাথেই থাকুন

print sharing button
এ বিভাগের অন্যান্য খবর