1. [email protected] : bijoy : bijoy Book
  2. [email protected] : News Room : News Room
  3. [email protected] : news uploader : news uploader
  4. [email protected] : prothombarta :
বিনিয়োগকারীদের নজর ৬১টি শেয়ারে
শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০১:৩৬ দিন

বিনিয়োগকারীদের নজর ৬১টি শেয়ারে

  • পোষ্ট হয়েছে : শনিবার, ১৯ নভেম্বর, ২০২২

প্রথমবার্তা, প্রতিবেদক: পুজিবাজার বিনিয়োগ করে কোন বিনিয়োগকারী ক্যাশ গেইনেই বেশি খুশি থাকেন। আবার কোন বিনিয়োগকারী আছেন ক্যাশ গেইনের পাশাপাশি ডিভিডেন্ড ভোগ করেন। আবার শুধু ডিভিডেন্ড প্রত্যাশিও কিছু বিনিয়োগকারী আছেন। সেই ডিভিডেন্ড প্রত্যাশি মৌসুমী বিনিয়োগকারীদের নজর এখন ৬১টি কোম্পানির শেয়ারে। কারণ আগামী সপ্তাহে এই ৬১টি কোম্পানির ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড তরিখ নির্ধারণ করা হয়েছে।

নিয়ন অনুযায়ী কোন বিনিয়োগকারী যদি ডিভিডেন্ড ভোগ করতে চায়, তাহলে সেই বিনিয়োগকারী রেকর্ড ডেটের দিন ওই শেয়ার নিজের রাখতে হবে। তাই রেকর্ড ডেট এগিয়ে আসায় এই ৬১ কোম্পানির শেয়ারে বিশেষ নজর রয়েছে বিনিয়োগকারীদে আর এক্ষেত্রে ডিভিডেন্ড প্রিয় বিনিয়োগকারীরা শেয়ারগুলোতে বেশি নজর দিয়েছেন বলে মনে করছেন বাজার সংশ্লিষ্টরা। আবার যারা ডিভিডেন্ড নিতে চান না, তারা শেয়ারগুলো ছেড়ে দিচ্ছেন। যে কারণে কোম্পানিগুলোর লেনদেনও বেড়েছে।

৩০ জুন সমাপ্ত অর্থবছরের জন্য ডিভিডেন্ড ঘোষিত এই ৬১টি কোম্পানির মধ্যে আগামী রোববার (২০ নভেম্বর) রেকর্ড তারিখ রয়েছে ১৪টি কোম্পানির। এই ১৪টি কোম্পানির মধ্যে আলিফ ইন্ডাস্ট্রিজ ১২ শতাংশ ক্যাশ, লুব-রেফ বিডি ১০ শতাংশ ক্যাশ, আলিফ ম্যানুফ্যাকচারিং ২ শতাংশ ক্যাশ, প্যাসিফিক ডেনিমস ১ শতাংশ ক্যাশ, শাশা ডেনিমস ১০ শতাংশ ক্যাশ, জেনেক্স ইনফোসিস ১১ শতাংশ ক্যাশ, ইফাদ অটোস ৫ শতাংশ ক্যাশ এবং ৫ শতাংশ স্টক, নাহী অ্যালুমিনিয়াম ১০ শতাংশ ক্যাশ, বিবিএস ৩.৫০ শতাংশ ক্যাশ, নাভানা সিএনজি ৫ শতাংশ ক্যাশ, বিবিএস ক্যাবলস ৮ শতাংশ ক্যাশ এবং ৫ শতাংশ স্টক, একমি ল্যাবরেটরীজ ৩০ শতাংশ ক্যাশ এবং আমরা নেটওয়ার্ক ৫ শতাংশ ক্যাশ এবং ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে।

আগামী সোমবার (২১ নভেম্বর) রেকর্ড তারিখ রয়েছে ১৭টি কোম্পানির। এই ১৭টি কোম্পানির মধ্যে ইউনিক হোটেল ১৫ শতাংশ ক্যাশ, বাটা সু ১০০ শতাংম ক্যাশ, আলহ্বাজ টেক্সটাইল ৩ শতাংশ ক্যাশ, বেক্সিমকো ৩০ শতাংশ ক্যাশ, মনোস্পুল পেপার ১৫ শতাংশ ক্যাশ, শাইনপুকুর সিরাকিস ৩ শতাংশ ক্যাশ, বেক্সিমকো ফার্মা ৩৫ শতাংশ ক্যাশ, প্যারামাউন্ট টেক্সটাইল ১০ শতাংশ ক্যাশ, বেঙ্গল উইনসোর ৫ শতাংশ ক্যাশ, কপারটেক ৪ শতাংশ ক্যাশ, সোনারগাঁ টেক্সটাইর ১ শতাংশ ক্যাশ, মুন্নু সিরামিক ১০ শতাংশ ক্যাশ, বিডি অটো কার ৪ শতাংশ ক্যাশ,শেফার্ড ইন্ডাস্ট্রিজ ১০ শতাংশ ক্যাশ, ক্রাউন সিমেন্ট ১০ শতাংশ ক্যাশ, মুন্নু ফেব্রিক্স ২ শতাংশ ক্যাশ এবং নিয়ালকো ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছ।

Facebook Comments Box

শেয়ার দিয়ে সাথেই থাকুন

print sharing button
এ বিভাগের অন্যান্য খবর