1. [email protected] : Ex0tic :
  2. [email protected] : News Room : News Room
  3. [email protected] : prothombarta :
টুইটার অ্যাকাউন্ট ফিরে পেলেন ডোনাল্ড ট্রাম্প
শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ১২:০৩ রাত

টুইটার অ্যাকাউন্ট ফিরে পেলেন ডোনাল্ড ট্রাম্প

  • পোষ্ট হয়েছে : রবিবার, ২০ নভেম্বর, ২০২২

প্রথমবার্তা আন্তর্জাতিক ডেস্ক: বিশ্বের শীর্ষ ধনী ও যুক্তরাষ্ট্রের গাড়ি নির্মাণকারী প্রতিষ্ঠান টেসলার মালিক ইলন মাস্ক টুইটার কিনে নেওয়ার পর সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার অ্যাকাউন্ট ফিরে পেলেন।

নির্বাচনে হেরে যাওয়ার পর ও পরবর্তীতে ২০২১ সালের ৬ জানুয়ারি ক্যাপিটল হিলে হামলার জেরে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে বয়কট করে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো। টুইটার, ফেসবুক, এমনকি ইউটিউব কর্তৃপক্ষ তার ব্যবহৃত অ্যাকাউন্ট বন্ধ করে দেয় সে সময়। টুইটারে ট্রাম্পের প্রায় ৯ কোটি ফলোয়ার ছিল। এছাড়া ফেসবুক ও ইউটিউবও ট্রাম্পের অ্যাকাউন্ট সাময়িকভাবে জন্য বন্ধ করে দেওয়া হয়। এসব অ্যাকাউন্ট বন্ধ হওয়ার পর সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েন তিনি।

জানা গেছে, ডোনাল্ড ট্রাম্পের টুইটার অ্যাকাউন্ট ফিরিয়ে দেওয়ার ব্যাপারে একটি জরিপ শুরু করেন ইলন মাস্ক। শুক্রবার (১৮ নভেম্বর) শুরু হওয়া জরিপে ফলোয়ারদের কাছে মতামত চান টুইটারের মালিক ইলন মাস্ক। এতে দেখা যায়, প্রায় ৬০ শতাংশ ট্রাম্পের পক্ষে মত দিয়েছেন।

পরে শনিবার (১৯ নভেম্বর) রাতে ইলন মাস্ক টুইটারে জানান, ট্রাম্পের পক্ষে মত দিচ্ছেন ফলোয়াররা। ট্রাম্পের অ্যাকাউন্ট পুনর্বহাল করা হবে। তিনি আরও লেখেন ‘ভক্স পপুলি, ভক্স দেই’ এর অর্থ দাঁড়ায় ‘মানুষের কণ্ঠ, ঈশ্বরের কণ্ঠস্বর’।

ইলন মাস্কের এই জরিপে দেখা গেছে, শনিবার রাত পর্যন্ত ট্রাম্পের অ্যাকাউন্ট ফিরিয়ে দেওয়ার পক্ষে মত দিয়েছেন ৫১ দশমিক ৮ শতাংশ এবং বিপক্ষে মত দিয়েছেন ৪৮ দশমিক ২ শতাংশ মানুষ। জরিপে ১ লাখ ৫০ হাজারের মতো মানুষের মতামত নেওয়া হয়।

এর আগে অ্যাকাউন্ট ফিরে পেতে টুইটার কর্তৃপক্ষকে আহ্বান জানান সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। যদিও ডোনাল্ড ট্রাম্প সামাজিক যোগাযোগ মাধ্যম ‘ট্রুথ সোশ্যাল’ নামে একটি অ্যাপও চালু করেছিলেন।

এদিকে, ২০২৪ সালে আবারও মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী হওয়ার ঘোষণা দিয়েছেন ডোনাল্ড ট্রাম্প। সাবেক মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প গত মঙ্গলবার রাতে ফ্লোরিডা অঙ্গরাজ্যের পাম বিচের মার-এ-লাগোতে এক অনুষ্ঠানে এ ঘোষণা দেন। সে সময় ৭৬ বছর বয়সী ট্রাম্প বলেন, ‘আমি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট পদে আমার প্রার্থিতা ঘোষণা করছি।’

সূত্র: সিএনএন

শেয়ার দিয়ে সাথেই থাকুন

print sharing button
এ বিভাগের অন্যান্য খবর