আজ ১০ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ২৫শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

prothomalo bangla 2021 09 b4da552c 3497 4043 984f cb27df64ca75 11 jobs

খুলনা বন সংরক্ষকের কার্যালয়ে এইচএসসি–এসএসসি পাসে চাকরি

প্রথমবার্তা প্রতিবেদকঃ খুলনা বন সংরক্ষকের কার্যালয়ে শূন্য পদে জনবল নিয়োগ দেওয়া হচ্ছে। সম্প্রতি রাজস্ব খাতে ২টি পদে ১১ জনকে নিয়োগের জন্য এ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিজ্ঞপ্তি অনুসারে পদগুলোয় যোগ্যতা পূরণ সাপেক্ষে যোগ দিতে পারবেন যে কেউ।

প্রতিটি পদে আবেদনের জন্য যোগ্যতা, অভিজ্ঞতা ও বয়সসীমা আলাদা। পদভেদে আবেদনের যোগ্যতা, অভিজ্ঞতা ও বয়সসীমার শর্তাবলি জানা যাবে বিজ্ঞপ্তিতে। আগ্রহী প্রার্থীদের ৩০ সেপ্টেম্বরের মধ্যে ডাকে অথবা সরাসরি আবেদনপত্র জমা দিতে হবে।

১.
পদের নাম: জুনিয়র ওয়াইল্ডলাইফ স্কাউট
পদের সংখ্যা: ২
চাকরির গ্রেড: ১৭
বেতন স্কেল: ৯,০০০-২১,৮০০ টাকা
শিক্ষাগত যোগ্যতা: এইচএসসি পাস

২.
পদের নাম: অফিস সহায়ক
পদের সংখ্যা: ৯
চাকরির গ্রেড: ২০
বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ টাকা
শিক্ষাগত যোগ্যতা: এসএসসি পাস

আবেদনের বয়স
গত বছরের মার্চে বাংলাদেশে করোনা ছড়িয়ে পড়ে। ৮ মার্চ প্রথম করোনা শনাক্ত হয় বাংলাদেশে, প্রথম মৃত্যু হয় ১৮ মার্চ। করোনা ছড়িয়ে পড়ার কারণে বন্ধ ছিল চাকরির অনেক নিয়োগ ও পরীক্ষা। তাই সরকারি চাকরির আবেদনের জন্য বয়স কমিয়ে দেওয়া হয়েছে। গত বছরের ২৫ মার্চ যাঁদের ৩০ বছর পূর্ণ হয়েছে, সরকারি চাকরিতে তাঁদের আবেদনের সুযোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। এ নিয়ে প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। ওই প্রজ্ঞাপনের আলোকে খুলনা বন সংরক্ষকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। চাকরির বিজ্ঞপ্তিতে বলা হয়, গত বছরের ২৫ মার্চ যে প্রার্থীর বয়স ৩০ বছর পূর্ণ হয়েছে, তাঁরাও আবেদনের যোগ্য হবেন। তবে মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী আবেদনকারীর ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা একই দিনে ৩২ বছর। বয়স প্রমাণের ক্ষেত্রে অ্যাফিডেভিট গ্রহণযোগ্য হবে না।

আবেদনের ফি
আবেদনপত্রের সঙ্গে ১০০ টাকার ব্যাংক ড্রাফট বা পে-অর্ডার অথবা ট্রেজারি চালানের মাধ্যমে ৬-৪৫৩১-০০০০-৮৮৩১ নম্বর কোডে ১০০ টাকা জমা দিয়ে চালানের মূল কপি সংযুক্ত করতে হবে। এ ছাড়া নিজ ঠিকানাসংবলিত ১০ টাকার ডাকটিকিট যুক্ত ৪*১০ ইঞ্চি মাপের একটি ফেরত খাম দিতে হবে।

আবেদনের নিয়ম
আগ্রহী প্রার্থীরা http://www.forest.khulnadiv.gov.bd/ ওয়েবসাইট থেকে আবেদনপত্র সংগ্রহ করে, তা পূরণ করতে হবে। আবেদনপত্র যথাযথ কর্তৃপক্ষ বরাবর ডাকযোগে বা সরাসরি ৩০ সেপ্টেম্বর ২০২১ পর্যন্ত জমা দিতে পারবেন আগ্রহীরা।

*আবেদন ফরম পেতে এখানে ক্লিক করুন।