1. [email protected] : bijoy : bijoy Book
  2. [email protected] : News Room : News Room
  3. [email protected] : news uploader : news uploader
  4. [email protected] : prothombarta :
রাজধানী ও সীমান্তে রেড অ্যালার্ট
বুধবার, ২৯ মে ২০২৪, ০১:৪৮ রাত

রাজধানী ও সীমান্তে রেড অ্যালার্ট

  • পোষ্ট হয়েছে : রবিবার, ২০ নভেম্বর, ২০২২

প্রথমবার্তা, প্রতিবেদক: আদালত থেকে দুই জঙ্গি পালানোর ঘটনায় রাজধানী ও সীমান্তে রেড অ্যালার্ট জারি করা হয়েছে। মোড়ে মোড়ে বাড়ানো হয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর অতিরিক্ত সদস্য। পাশাপাশি সুপ্রিম কোর্টের নির্দেশে দেশের সব আদালতে বাড়ানো নিরাপত্তা।

এর আগে রবিবার দুপুরে ঢাকার নিম্ন আদালত প্রাঙ্গন থেকে পুলিশের চোখে স্প্রে করে ও মারধর করে ছিনিয়ে নেওয়া হয় প্রকাশক দীপন হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই আসামিকে। রাজধানীর রায়সাহেব বাজার মোড়সংলগ্ন ঢাকার সিজেএম আদালত ফটকের সামনে এ ঘটনা ঘটে।

তাদের ধরতে রাজধানীর বিভিন্ন স্থানে চেকপোস্ট বসানো হয়েছে।

দুই আসামি হলেন- মইনুল হাসান শামীম ওরফে সিফাত সামির ও আবু সিদ্দিক সোহেল ওরফে সাকিব সাজিদ। শামীমের বাড়ি সুনামগঞ্জের ছাতকের মাধবপুর গ্রামে। সোহেলের বাড়ি লালমনিরহাটের আদিতমারীর ভেটোশ্বর গ্রামে।

ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেসন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. ফারুক হোসেন বলেন, পুলিশকে স্প্রে করে আগে থেকে প্রস্তুত দুটি মোটরসাইকেলে চড়ে দ্রুত পালিয়ে যান দুই জঙ্গি। পালিয়ে যাওয়া দুই জঙ্গি ও মোটরসাইকেল চালকদের ধরতে রাজধানীর বিভিন্ন জায়গায় চেকপোস্ট বসানো হয়েছে। এছাড়া আশপাশের একাধিক সিসিটিভি ক্যামেরার ফুটেজ দেখা হচ্ছে। ডিএমপির সিসিটিভি মনিটরিংয়ে লাইভ ফুটেজ দেখা হচ্ছে।

ডিসি ফারুক হোসেন আরও বলেন, পালিয়ে যাওয়া দুই জঙ্গিকে ধরতে পুলিশের একাধিক ইউনিট মাঠে কাজ করছে। তারা যেন ঢাকার বাইরে না চলে যায় সে বিষয়েও নির্দেশনা দেওয়া হয়েছে।

এদিকে বিকাল সাড়ে তিনটার দিকে রাজধানীর বিভিন্ন সড়কে পুলিশের অতিরিক্ত সদস্য মোতায়েন দেখা গেছে। দুই জঙ্গির ঢাকার বাইরে যাওয়া ঠেকাতে পুলিশের পাশাপাশি তৎপর দেখা গেছে সোয়াত, এটিইউ ও র‌্যাব সদস্যদের।

Facebook Comments Box

শেয়ার দিয়ে সাথেই থাকুন

print sharing button
এ বিভাগের অন্যান্য খবর