1. [email protected] : bijoy : bijoy Book
  2. [email protected] : News Room : News Room
  3. [email protected] : news uploader : news uploader
  4. [email protected] : prothombarta :
পবিত্র রমজান মাস উপলক্ষে ৯৩টি দেশে খেজুর পাঠিয়েছে সৌদি আরব
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১১:২৪ রাত

পবিত্র রমজান মাস উপলক্ষে ৯৩টি দেশে খেজুর পাঠিয়েছে সৌদি আরব

  • পোষ্ট হয়েছে : মঙ্গলবার, ১২ মার্চ, ২০২৪

পবিত্র রমজান মাস উপলক্ষে ৯৩টি দেশে খেজুর পাঠিয়েছে সৌদি আরব। ইফতারের আয়োজন করেছে অন্তত ৬০টি দেশে। বাদশাহ সালমানের উপহার কর্মসূচির আওতায় এগুলো বাস্তবায়ন করা হয়েছে বলে জানিয়েছে সৌদির ইসলাম বিষয়ক মন্ত্রণালয়।

সৌদি সংবাদমাধ্যম আরব নিউজের খবরে বলা হয়েছে, বিশ্বের বৃহত্তম মুসলিম জনগোষ্ঠীর দেশ ইন্দোনেশিয়ায় রমজান উপলক্ষে ২০ টন খেজুর এবং পবিত্র কোরআন শরিফ পাঠিয়েছে সৌদি আরব। এতে প্রায় ৪০ হাজার মানুষের ইফতারের ব্যবস্থা হবে বলে আশা করা হচ্ছে।

সৌদি আরবে রোজা শুরু সোমবার
সৌদি আরবে খেজুরের দাম কত?
খেজুর রপ্তানি বেড়েছে সৌদির, ১১৯ দেশে বিক্রি

রমজান উপলক্ষে দক্ষিণ আফ্রিকাকে দেওয়া হয়েছে ছয় টন খেজুর; জাম্বিয়া এবং মোজাম্বিক পেয়েছে পাঁচ টন করে; মরিশাস, জিম্বাবুয়ে, মালাউই, অ্যাঙ্গোলা, বতসোয়ানা এবং নামিবিয়া তিন টন করে এবং এসওয়াতিনি পেয়েছে দুই টন খেজুর। দক্ষিণ আফ্রিকায় নিযুক্ত সৌদি দূতাবাসের কর্মকর্তা মুহাম্মদ আশুর জানিয়েছেন, এই কর্মসূচির মাধ্যমে অন্তত ৯০ হাজার মুসলিম উপকৃত হবেন।

এছাড়া, বলকান রাষ্ট্র বসনিয়া ও হার্জেগোভিনায় ৩০ হাজারেরও বেশি মানুষের মধ্যে ১০ টন খেজুর বিতরণ করা হচ্ছে। এই কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন সৌদি রাষ্ট্রদূত ওসামা আল-আহমাদি, বসনিয়ান গ্র্যান্ড মুফতি হুসেইন কাভাজোভিচ এবং অন্যান্য কর্মকর্তারা। এসময় বিশ্বজুড়ে ইসলামের সেবায় কাজ করার জন্য সৌদি আরবের প্রতিশ্রুতি তুলে ধরেন রাষ্ট্রদূত আল-আহমাদি।

এক হাজার নার্স নেবে সৌদি আরব, বেতন দেড় লাখ টাকা
সৌদি আরবে এক সপ্তাহে ২৩ হাজার অবৈধ অভিবাসী গ্রেফতার
ভিসা ছাড়াই ওমরাহ করতে পারবেন ২৯ দেশের নাগরিকরা

পশ্চিম আফ্রিকার দেশ সেনেগালেও শত শত পরিবার, ইসলামিক কেন্দ্র, এতিমখানা এবং মসজিদে ১৫ টন খেজুর বিতরণের তত্ত্বাবধান করছে সৌদির ইসলাম বিষয়ক মন্ত্রণালয়।

Facebook Comments Box

শেয়ার দিয়ে সাথেই থাকুন

print sharing button
এ বিভাগের অন্যান্য খবর