1. [email protected] : bijoy : bijoy Book
  2. [email protected] : News Room : News Room
  3. [email protected] : news uploader : news uploader
  4. [email protected] : prothombarta :
ঈদের আগে ও পরে ৬ দিন মহাসড়কে ট্রাক, কাভার্ড ভ্যান চলাচল বন্ধ থাকবে
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৪:৪৯ রাত

ঈদের আগে ও পরে ৬ দিন মহাসড়কে ট্রাক, কাভার্ড ভ্যান চলাচল বন্ধ থাকবে

  • পোষ্ট হয়েছে : বৃহস্পতিবার, ২১ মার্চ, ২০২৪

ঈদের আগে ও পরে মোট ৬ দিন মহাসড়কে ট্রাক, কাভার্ড ভ্যান ও লরি চলাচল বন্ধ থাকবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সচিব এবিএম আমিন উল্লাহ নুরী।বৃহস্পতিবার (২১ মার্চ) ঈদযাত্রা নিয়ে বনানীতে বিআরটিএ কার্যালয়ে আয়োজিত এক প্রস্তুতিমূলক সভায় তিনি এসব কথা বলেন।

সচিব আমিন উল্লাহ নুরী বলেন, ঘরমুখো মানুষের যাত্রা নির্বিঘ্ন করতে ঈদের আগের তিনদিন ও পরের তিনদিন মহাসড়কে ট্রাক, কাভার্ড ভ্যান ও লরি চলাচল বন্ধ রাখার নির্দেশনা দেওয়া হয়েছে। তবে নিত্য প্রয়োজনীয় খাদ্যদ্রব্য, পচনশীল দ্রব্য, গার্মেন্টস সামগ্রী, ওষুধ, সার ও জ্বালানি বহনকারী যানবাহন নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবে। এ ছাড়া মহাসড়কে সংস্কারকাজ ঈদের সাতদিন আগেই শেষ করতে হবে।

তিনি আরও বলেন, এবারের ঈদে যানজটের জন্য মহাসড়কগুলোর সম্ভাব্য ১৫৫টি স্পট চিহ্নিত করা হয়েছে। এর মধ্যে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ৪৮টি স্পট, উত্তরবঙ্গ মহাসড়কে ৫২টি, ময়মনসিংহ মহাসড়কে ৬টি, ঢাকা-সিলেট মহাসড়কে ৪১টি এবং ঢাকা-পাটুরিয়া-আরিচা মহাসড়কে ৮টি স্পট ঝুঁকিপূর্ণ রয়েছে।

সভায় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, পুলিশ মহাপরিদর্শক, সড়ক পরিবহন বিভাগের বিভিন্ন সংস্থার প্রধান, পরিবহন মালিক সমিতিসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

 

Facebook Comments Box

শেয়ার দিয়ে সাথেই থাকুন

print sharing button
এ বিভাগের অন্যান্য খবর