1. [email protected] : bijoy : bijoy Book
  2. [email protected] : News Room : News Room
  3. [email protected] : news uploader : news uploader
  4. [email protected] : prothombarta :
ডি মারিয়াকে তার পরিবারসহ হত্যার হুমকিদাতাদের গ্রেফতার
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৫:৫৯ দিন

ডি মারিয়াকে তার পরিবারসহ হত্যার হুমকিদাতাদের গ্রেফতার

  • পোষ্ট হয়েছে : বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

আর্জেন্টাইন বিশ্বকাপজয়ী তারকা অ্যাঞ্জেল ডি মারিয়াকে তার পরিবারসহ হত্যার হুমকিদাতাদের গ্রেফতার করেছে দেশটির ফেডারেল পুলিশ এবং অপরাধ সংশ্লিষ্ট তদন্ত ও তথ্য সংগ্রহে নিয়োজিত পুলিশের বিশেষ ইউনিট পিডিআই। আর্জেন্টিনার ক্রীড়া বিষয় জনপ্রিয় পোর্টাল টিওয়াইসি স্পোর্টসের খবরে এ তথ্য জানা গেছে।

গ্রেফতার হওয়া সেই হুমকিদাতার নাম পাবলো অ্যাকোটা। তার বিরুদ্ধে মাদক চোরাচালানের সঙ্গে সম্পৃত্ততা পেয়েছে পুলিশ। প্রাথমিক জিজ্ঞাসাবাদে বিষয়টি স্বীকার করেছে সেই দুর্বৃত্ত। হুমকি দেওয়ার কাজে তাকে সহায়তা করেছে আর দুই জন। সারা বেলেন গুটাইরেজ ও গাব্রিয়েল ইসমায়েল পাস্টোর নামের সেই দুই সহযোগীকেও গ্রেফতার করা হয়েছে।

তিন অপরাধীকে তাদের বাসা থেকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতার হওয়ার আগে তারা পালিয়ে যাওয়ার চেষ্টা করছিলেন।এর আগে ২৫ মার্চ আর্জেন্টিনায় নিজের শহর রোজারিওয় হত্যার হুমকি পেয়েছেন ডি মারিয়া এবং তার পরিবার।

রোজারিও গেলে ডি মারিয়া সাধারণ যে বাড়িতে অবস্থান করেন, সেই ফানেস হিলস মিরাফ্লোরেস কন্ডোমিনিয়ামে সোমবার শেষ রাত আড়াইটার দিকে অজ্ঞাত ব্যক্তি কর্তৃক চলন্ড গাড়ি থেকে কালো নাইলনে মোড়ানো হত্যার হুমকি বার্তা সম্বলিত একটি বান্ডেল ছুঁড়ে মারা হয়। যেখানে বলা হয়েছে, ডি মারিয়া যদি রোজারিও ফিরে আসে, তাহলে তার পরিবারের কাউকে হত্যা করা হবে।

ডি মারিয়া বর্তমানে আর্জেন্টিনা জাতীয় দলের সঙ্গে যুক্তরাষ্ট্র সফরে রয়েছেন। গতকাল বুধবার কোস্টারিকার বিপক্ষে ফ্রেন্ডলি ম্যাচে নেতৃত্ব দিয়ে দলকে জিতিয়েছেন ৩-১ গোলে।ডি মারিয়াকে হত্যার হুমকিদাতা গ্রেফতারগ্রেফতারের পর ডি মারিয়াকে হত্যার হুমকিদাতা পাবলো অ্যাকোটা ও তার সহযোগী

ডি মারিয়ার বর্তমান ক্লাব বেনফিকা। চলতি বছরের ৩০ জুন পর্তুগিজ এই ক্লাবের সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হয়ে যাবে তার। আগে থেকেই তিনি ঘোষণা দিয়ে রেখেছেন, ক্যারিয়ারের শেষ বেলাটায় নিজের ছোটবেলার ক্লাব রোজারিও সেন্ট্রালের হয়ে খেলবেন। ধারণা করা হচ্ছিলো, জুনের পরই রোজারিওয় ফিরে যাবেন তিনি।কিন্তু দুষ্কৃতিকারীরা হত্যার হুমকিতে যেটা জানিয়েছে, তা হলো রোজারিও সেন্ট্রালের হয়ে খেলতে আসলেই ডি মারিয়া কিংবা তার রিবারের কাউকে হত্যা করা হবে।

টিওয়াইসি স্পোর্টস জানিয়েছে, রোজারিও পুলিশ জানিয়েছে, ফানেস হিলস মিরাফ্লোরেসের বাইরে যে গাড়ি থেকে কালো নাইলনে মোড়ানো বস্তুটি ছুঁড়ে মারা হয়, তখন চারটি গান শটের আওয়াজ শোনা গেছে। তবে গাড়িটি তীব্র গতিতে ছিল বলে, সেই শটগুলো ছিল এলোমেলো এবং কোনো ক্ষতি হয়নি।

সান্তা ফে রাজ্যের বিচারক এবং পুলিশ মিলে ডি মারিয়ার প্রতি ছুঁড়ে দেয়া হত্যার হুমকি নিয়ে ব্যাপক তদন্ত শুরু করে দিয়েছে। যে বার্তাটি পাঠানো হয়েছে, সেখানে ডি মারিয়ার বাবার উদ্দেশ্যে লেখা হয়েছে, ‘আপনার ছেলেকে বলে দেবেন, যেন যে রোজারিওয় পূনরায় ফিরে না আসে। তাহলে কিন্তু আমরা আপনাদের পরিবারের যে কোনো এক সদস্যকে মেরে ফেলবো। এমনকি পুলারো (ম্যাক্সিমিলিয়ানো, যিনি সান্তা ফে’র গভর্ণর) এসেও তোমাকে রক্ষা করতে পারবে না। আমরা শুধু একটি ছোট কাগজ নিক্ষেপ করিনি, আমরা নিক্ষেপ করেছি লিড (বক্সিংয়ের ভাষায় প্রতিপক্ষকে পাঞ্চ দিয়ে আঘাত করা) এবং মৃত মানুষ।’

Facebook Comments Box

শেয়ার দিয়ে সাথেই থাকুন

print sharing button
এ বিভাগের অন্যান্য খবর