1. [email protected] : bijoy : bijoy Book
  2. [email protected] : News Room : News Room
  3. [email protected] : news uploader : news uploader
  4. [email protected] : prothombarta :
গাজীপুরে সব কিছু অচল করে দেওয়ার হুঁশিয়ারি শিক্ষার্থীদের
রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৬:২৭ দিন

গাজীপুরে সব কিছু অচল করে দেওয়ার হুঁশিয়ারি শিক্ষার্থীদের

  • পোষ্ট হয়েছে : বুধবার, ১৭ জুলাই, ২০২৪

প্রথমবার্তা, প্রতিবেদক: কোটা সংস্কারের দাবি এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে গাজীপুরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা বিক্ষোভ করেছে।

আজ বুধবার সকাল ১১টা থেকে গাজীপুর জেলা প্রশাসক কার্যালয়ের সামনে রাজবাড়ী সড়কে বিক্ষোভ করে শিক্ষার্থীরা। এ সময় শিক্ষার্থীদের স্লোগানে স্লোগানে মুখরিত হয়ে উঠে পুরো এলাকা। কোটা না মেধা, মেধা মেধা, আমার দেশ আমার মাটি, বৈষম্য মানি না, আমার ভাই মরলো কেন প্রশাসন জবাব চাই—এমন নানা স্লোগান দিতে দেখা গেছে শিক্ষার্থীদের।

আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, ‘কোটা সংস্কারের দাবিতে শান্তিপুর্ণ আন্দোলনে পুলিশ ও ছাত্রলীগের হামলায় দেশব্যাপী ৬জন নিহত ও বহু আহত হয়েছেন। আমরা এর তীব্র নিন্দা জানাই। আমাদের দাবি একটাই, কোটা প্রথা অবশ্যই সংস্কার করতে হবে। অন্যথায় অচল করে দেওয়া হবে সব কিছু। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা এই আন্দোলন লাগাতার চালিয়ে যাব।’

এদিকে ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়সহ পাবলিক বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণার পর শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ। তবে এ নির্দেশনা অমান্য করে দুপুর পর্যন্ত শিক্ষার্থীদের হলে অবস্থান করতে দেখা গেছে।

এ ছাড়া বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। আজ বুধবার বিকেল ৪ টার মধ্যে শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে।

Facebook Comments Box

শেয়ার দিয়ে সাথেই থাকুন

print sharing button
এ বিভাগের অন্যান্য খবর