1. [email protected] : bijoy : bijoy Book
  2. [email protected] : News Room : News Room
  3. [email protected] : news uploader : news uploader
  4. [email protected] : prothombarta :
ধানমন্ডিতে শিক্ষার্থীদের অবরোধ-বিক্ষোভ, যান চলাচল বন্ধ
রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৬:২৩ দিন

ধানমন্ডিতে শিক্ষার্থীদের অবরোধ-বিক্ষোভ, যান চলাচল বন্ধ

  • পোষ্ট হয়েছে : বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪
ফাইল ছবি

প্রথমবার্তা, প্রতিবেদক: সারাদেশে চলছে কোটা সংস্কার আন্দোলকারীদের কমপ্লিট শাটডাউন (সবকিছু বন্ধ) কর্মসূচি। এর অংশ হিসেবে এর অংশ হিসেবে ধানমন্ডি ২৭ এ ঢাকা কলেজ ও মোহাম্মদপুর সরকারি কলেজের শিক্ষার্থীরা অবরোধ করে বিক্ষোভ করছেন আন্দোলনকারীরা। এতে যান চলাচল বন্ধ হয়েছে।

বৃহস্পতিবার (১৮ জুলাই) দুপুর পৌনে ১২টায় সড়কে অবস্থান নেন তারা।

এসময় শিক্ষার্থীদের কোটা সংস্কারের পক্ষে নানা রকম স্লোগান দেন।  অপরদিকে, মানিকমিয়া অ্যাভিনিউ ও আসাদগেট এলাকায় আওয়ামী লীগের নেতাকর্মীরা অবস্থান নিয়েছেন।

এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে বিপুল সংখ্যক র‌্যাব, পুলিশ ও আইনশৃ্ঙ্খলা বাহিনীর সদস্যদের সেখানে অবস্থান করতে দেখা গেছে।

এর আগে, সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে চলমান আন্দোলনে পুলিশ, বিজিবি, র‍্যাব, সোয়াটের ন্যাক্কারজনক হামলা ও সন্ত্রাসমুক্ত ক্যাম্পাস নিশ্চিতের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীরা নতুন কর্মসূচি ঘোষণা করেছেন। বৃহস্পতিবার (১৮ জুলাই) সারাদেশে কমপ্লিট শাটডাউন (সবকিছু বন্ধ) কর্মসূচি পালন করবে তারা।

বুধবার রাত সাড়ে ৭টায় এই কর্মসূচির ঘোষণা দেন কোটাবিরোধী আন্দোলনকারীদের প্ল্যাটফর্ম বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক আসিফ মাহমুদ।

তিনি বলেন, শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনে ওপর পুলিশ, বিজিবি, র‍্যাব, সোয়াটের ন্যাক্কারজনক হামলা, খুনের প্রতিবাদ, খুনিদের বিচার, সন্ত্রাসমুক্ত ক্যাম্পাস নিশ্চিত ও এক দফা দাবিতে বৃহস্পতিবার (১৮ জুলাই) সারাদেশে কমপ্লিট শাটডাউন ঘোষণা করছি।

তিনি আরও বলেন, এসময় শুধুমাত্র হাসপাতাল ও জরুরি সেবা ব্যতীত কোন প্রতিষ্ঠানের দরজা খুলবে না, অ্যাম্বুলেন্স ব্যতীত সড়কে কোনো গাড়ি চলবে না। সারাদেশের প্রতিটি স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়, প্রাইভেট বিশ্ববিদ্যালয়, মাদরাসা শিক্ষার্থীদের আহ্বান জানাচ্ছি আগামীকালকের কর্মসূচি সফল করুন।

অভিভাবকদের উদ্দেশ্যে তিনি বলেন, আমরা আপনাদেরই সন্তান। আমাদের পাশে দাঁড়ান, রক্ষা করুন। এই লড়াইটা শুধু ছাত্রদের না, দলমত নির্বিশেষে এদেশের আপামর জনসাধারণের।

Facebook Comments Box

শেয়ার দিয়ে সাথেই থাকুন

print sharing button
এ বিভাগের অন্যান্য খবর