1. [email protected] : bijoy : bijoy Book
  2. [email protected] : News Room : News Room
  3. [email protected] : news uploader : news uploader
  4. [email protected] : prothombarta :
রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় উঠবেন ড. ইউনূস
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:১৭ দিন

রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় উঠবেন ড. ইউনূস

  • পোষ্ট হয়েছে : বৃহস্পতিবার, ৮ আগস্ট, ২০২৪

প্রথমবার্তা, প্রতিবেদক: অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা হিসেবে নোবেলজয়ী অর্থনীতিবিদ অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় উঠবেন। এখন থেকে এখানেই তিনি থাকবেন।

বৃহস্পতিবার (৮ আগস্ট) সকাল থেকেই রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনা সাজানো-গোছানো হচ্ছে। ভেতরে বেশ কিছু আসবাবপত্রও নতুনভাবে বসানো হয়েছে। বিকালে তিনি এ ভবনে উঠবেন।

ড. ইউনূসের গুলশানের বাসায় পিজিআর সদস্যদের মোতায়েন করা হয়েছে। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ড. ইউনূস প্রথমে ক্যান্টনমেন্ট, তারপর গুলশান হয়ে বিকাল ৫টায় রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় যাবেন। সেখান থেকে তিনি বঙ্গভবনে শপথ নিতে যাবেন।

বৃহস্পতিবার দুপুরে ২টা ১০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায় প্যারিস থেকে ড. মুহাম্মদ ইউনূসকে বহনকারী এমিরেটসের ফ্লাইট। সেখানে তিনি সংবাদ সম্মেলন করেন।

উল্লেখ্য, শিক্ষার্থীদের টানা আন্দোলনের মুখে গত ৫ আগস্ট প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে দেশ ছাড়েন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। এরপর ৬ আগস্ট বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের সঙ্গে তিন বাহিনীর প্রধান ও ছাত্র আন্দোলনের সমন্বয়কদের বৈঠকে ড. মুহাম্মদ ইউনূসকে প্রধান করে দেশের পরবর্তী অন্তর্বর্তীকালীন সরকার গঠনের সিদ্ধান্ত নেওয়া হয়।

Facebook Comments Box

শেয়ার দিয়ে সাথেই থাকুন

print sharing button
এ বিভাগের অন্যান্য খবর