1. [email protected] : bijoy : bijoy Book
  2. [email protected] : News Room : News Room
  3. [email protected] : news uploader : news uploader
  4. [email protected] : prothombarta :
কাতারকে প্রায় বিদায় করে আশা বাঁচিয়ে রাখল সেনেগাল
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১২:২০ রাত

কাতারকে প্রায় বিদায় করে আশা বাঁচিয়ে রাখল সেনেগাল

  • পোষ্ট হয়েছে : শুক্রবার, ২৫ নভেম্বর, ২০২২

প্রথমবার্তা, ডেস্ক: প্রথম ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষে হার বরণ করা সেনেগাল বিশ্বকাপের আশা বাঁচিয়ে রাখল স্বাগতিক কাতারের বিপক্ষে জয় দিয়ে। শুক্রবার (২৫ নভেম্বর) স্বাগতিকদের বিপক্ষে ৩-১ গোলে জিতেছে অ্যালিও সিসের শিষ্যরা। অন্যদিকে টানা দুই হারে গ্রুপ পর্ব থেকে প্রায় বিদায়ের পথে কাতার। প্রথম ম্যাচে ইকুয়েডরের সঙ্গে ২-০ গোলে হেরেছিল তারা।

এ জয়ের ফলে এক ম্যাচ হাতে থাকা সেনেগালের পয়েন্ট ৩। ৩ পয়েন্ট করে আছে টেবিলের প্রথম ও দুইয়ে থাকা নেদারল্যান্ডস ও ইকুয়েডরের। তবে নেদারল্যান্ডস ও ইকুয়েডরের ম্যাচ বাকি দুটি করে। অর্থাৎ এই দুদল কোনো এক ম্যাচে পা হড়কালেই নকআউটে যাওয়ার মোক্ষম সুযোগ তৈরি হবে সেনেগালের সামনে।

শুক্রবার (২৫ নভেম্বর) আল থুমামা স্টেডিয়ামে ১৬ মিনিটের সময় প্রথমবার অন টার্গেটে শট হয়, সেই শট নেয় সেনেগাল। তবে দিয়াতার সেই শট ঠেকিয়ে দেন কাতারের গোলরক্ষক মেশাল বারশাম। আরও বেশ কয়েকবার বারশামের পরীক্ষা নেন সেনেগালের খেলোয়াড়রা। সেই তুলনায় সেনেগাল গোলরক্ষক এদুয়ার্দো মেন্দিকে তেমন কোনো চাপই সামাল দিতে হয়নি।

কাতারের বিপক্ষে বিরতির কিছুক্ষণ আগে জালের দেখা পায় সেনেগাল। এ সময় দিয়াতার পাস থেকে কাতারের জালে বল ঢুকান বৌলায়ে দিয়া। এবারের বিশ্বকাপে সাদিও মানেহীন সেনেগালের এটি প্রথম গোল। আগের ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষে জালের দেখা পাননি তারা।

সেনেগাল বনাম কাতার ম্যাচের প্রথমার্ধে এক গোল হলেও দ্বিতীয়ার্ধ দেখে তিন গোলের মুখ। বিরতি থেকে ফিরে গোল করেন সেনেগালের ফামারা। ৭৮ মিনিটে কাতারের পক্ষে ব্যবধান কমান মুহাম্মদ মুন্তারি। সেনেগাল আরেকটি গোল করে ম্যাচের ৮৪ মিনিটের মাথায়।

Facebook Comments Box

শেয়ার দিয়ে সাথেই থাকুন

print sharing button
এ বিভাগের অন্যান্য খবর