আজ ২৪শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ, ৮ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ

রাজধানীতে ওয়েবসাইট হ্যাকার গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক,প্রথমবার্তা(রাইসুল ইসলাম): বাংলাদেশের অন্যতম জনপ্রিয় প্রশ্ন থেকে উত্তর এর ওয়েবসাইট bissoy.com (Bissoy Answers) হ্যাক করার অভিযোগে মোঃ মুক্তার হোসেন বাবু নামে এক ওয়েবসাইট হ্যাকারকে গ্রেফতার করেছে ডিএমপির সাইবার সিকিউরিটি এ্যান্ড ক্রাইম ইউনিটের একটি চৌকস দল। তার কাছ থেকে কম্পিউটার, মোবাইল সেট এবং হ্যাক করার কাজে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জামসহ হাতেনাতে গ্রেফতার করা হয়।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের সাইবার সিকিউরিটি এন্ড ক্রাইম ইউনিটের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) নাজমুল ইসলাম এর তত্ত্বাবধানে সোমবার (১৩ জানুয়ারি) রাতে মিরপুরের পল্লবী এলাকা থেকে সোশ্যাল মিডিয়া মনিটরিং টিম, সাইবার সিকিউরিটি এন্ড ক্রাইম ডিভিশন, ঢাকা মেট্রোপলিটন পুলিশ এর সহকারি পুলিশ কমিশনার (এসি) ধ্রুব জ্যোতির্ময় গোপ এর নেতৃত্বে উপ-পুলিশ পরিদর্শক পার্থ প্রতিম ব্রহ্মাচারীসহ কয়েকজন উপ-পুলিশ পরিদর্শক অভিযান চালিয়ে হ্যাকারকে গ্রেফতার করে।

এরআগে, গত রোববার (১২ জানুয়ারি) ওই হ্যাকারের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়। এই প্রেক্ষিতে সোমবার মোবাইল ব্যাংকিং, ফেসবুক, জি-মেইল এবং উন্নত ডিজিটাল প্রযুক্তির সাহায্যে মো: মুক্তার হোসেন বাবু নামে হ্যাকারকে শনাক্ত করে আটক করা হয়। গ্রেফতারকৃত হ্যাকারকে আজ মঙ্গলবার আদালতে সোপর্দ করা হবে।

এই পোস্টটি আমাদের সোশাল মিডিয়াতে শেয়ার করুন