আজ ২৮শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ, ১২ই জুলাই, ২০২০ খ্রিস্টাব্দ

দ্বিতীয় পর্বের বিশ্ব ইজতেমা শুরু শুক্রবার

নিজস্ব প্রতিবেদক,প্রথমবার্তা(রাইসুল ইসলাম):টঙ্গীর তুরাগ নদীর তীরে বিশ্ব ইজতেমা প্রথম পর্বের আখেরি মোনাজাতের পর গতকাল সন্ধ্যায় স্থানীয় পুলিশ প্রশাসনের কাছে মাঠ হস্তান্তর করেছেন প্রথম পর্বের আয়োজক কমিটি। পরে স্থানীয় প্রশাসন দ্বিতীয় পর্বের আয়োজক কমিটির অন্যতম মুরুব্বি ওয়াসেকুল ইসলামের কাছে ইজতেমা মাঠ বুঝিয়ে দেন। প্রথম পর্বের ইজতেমা শেষ হওয়ার ২৪ ঘণ্টার মধ্যে পুরো ময়দান খালি করে দেয়ার নির্দেশ দিয়েছিলেন স্থানীয় পুলিশ প্রশাসন। এই নির্দেশ মোতাবেক প্রথম পর্বের আখেরি মোনাজাত শেষে মুসল্লিরা ২৪ ঘণ্টার আগেই ইজতেমা ময়দান ত্যাগ করেন।

মাঠ হস্তান্তরের সময় উপস্থিত ছিলেন- গাজীপুর জেলা প্রশাসক এস.এম তরিকুল ইসলাম, এডিএম শাহিনুর ইসলাম, সহকারী ভ‚মি কমিশনার গোলাম মোরশেদ খান, ডিসি ক্রাইম শরিফ উদ্দিন, ডিবির মনজুরুল আলম, প্রথম পর্ব ইজতেমার আয়োজক কমিটির অন্যতম মুরুব্বি ইঞ্জিনিয়ার মেজবাহ উদ্দিন, ইঞ্জিনিয়ার মাহফুজুর রহমান এবং গাজীপুর সিটি কর্পোরেশনের কর্মকর্তা সোহরাব হোসেন প্রমুখ।

গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র মো. জাহাঙ্গীর আলম জানান, প্রথম পর্ব শেষে দ্বিতীয় পর্ব অনুষ্ঠানে বিশ্ব ইজতেমা ময়দানের ময়লা-আবর্জনা পরিষ্কার পরিচ্ছন্ন করতে ২৯টি বর্জ্য পরিবহন গাড়ি এবং আড়াইশ’ পরিচ্ছন্ন কর্মী ইজতেমা ময়দানে কাজ করছে। আগামী বৃহস্পতিবারের আগেই মাঠ পরিষ্কার করে মুসল্লিদের জন্য প্রস্তুত করা হবে। আগামী শুক্রবার থেকে শুরু হচ্ছে তিন দিনব্যাপী বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব। রোববার আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে এবারের বিশ্ব ইজতেমা।

এই পোস্টটি আমাদের সোশাল মিডিয়াতে শেয়ার করুন