আজ ২২শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ, ৬ই জুলাই, ২০২০ ইং

উত্তর কোরিয়ার গণমাধ্যম জানাল, মৃত্যুশয্যায় কিম

প্রথমবার্তা, প্রতিবেদকঃ উত্তর কোরিয়ার নেতা কিম জং উন করোনায় আক্রান্ত হয়েছিলেন বা মারা গিয়েছিলেন বলে বেশ কিছুদিন আগে গুজব ছড়িয়েছিল। কিন্তু কয়েক দিন না যেতেই সব গুজব উড়িয়ে দিয়ে জনসম্মুখে আসেন তিনি।

 

প্রায় তিন সপ্তাহ ধরে লোক চক্ষুর আড়ালে থাকায় তিনি হার্ট অ্যাটাক অথবা করোনায় মারা গেছেন বলে গুজবও ছড়িয়েছিল। ২০ দিন পর ১ মে রাজধানী পিয়ংইয়ংয়ের কাছে সানচিয়নে একটি সার কারখানার উদ্বোধনী অনুষ্ঠানে হাজির হন কিম।

 

ওই ঘটনার ১ মাস না যেতেই আবারও নিখোঁজ হয়েছেন এ রহস্যময় নেতা। ১ মের পরে গত তিন সপ্তাহ ধরে তাকে আর দেখা যায়নি বলে দেশটির গণমাধ্যমে খবর প্রকাশ করা হয়েছে।

 

শুক্রবার (২২ মে) দেশটির গণমাধ্যমে বলা হয়েছে, উত্তর কোরিয়ার নেতা তিন সপ্তাহ ধরে জনসমক্ষে উপস্থিত হননি। তারা এটাকে অস্বাভাবিক বলে মনে করছেন। দেশটির গণমাধ্যম মনে করছে এবার সত্যি সত্যিই কিম মারা গেছেন বা মৃত্যুশয্যায় রয়েছেন।

 

সিউল কর্তৃপক্ষ পরিস্থিতি পর্যবেক্ষণ করছে। এর আগে জানুয়ারিতেও কিমকে ২১ দিনের জন্য জনসমক্ষে দেখা যায়নি। বিষয়টি উল্লেখ করে দক্ষিণ কোরীয় সরকারের একজন মুখপাত্র ইয়ো সাং-কি অবশ্য স্মরণ করিয়ে দিয়েছেন যে, কিম বারবারই এমন করে থাকেন। ২০১৪ সালে তিনি ৪০ দিনের জন্য নিখোঁজ হয়েছিলেন।

এই পোস্টটি আমাদের সোশাল মিডিয়াতে শেয়ার করুন