আজ ২১শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ, ৫ই জুলাই, ২০২০ ইং

মোদিকে ‘করোনাভাইরাস’ বলায় আফ্রিদিকে ধুয়ে দিলেন কানোরিয়া

প্রথমবার্তা, প্রতিবেদকঃ লকডাউনের মাঝে আবারও ভারত-পাকিস্তান বিতর্ক উস্কে দিয়েছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক শহিদ আফ্রিদি। এর আগেও তিনি একাধিকবার বিভিন্ন জনসভায় প্রকাশ্যে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সমালোচনায় মুখর হয়েছেন।

 

এবার পাকিস্তান অধিকৃত কাশ্মীরে গিয়ে মোদিকে ‘করোনাভাইরাসের চেয়ে খারাপ’ বলে নতুন বিতর্কের সৃষ্টি করেছেন আফ্রিদি। এই বক্তব্যের পর ভারতের সাবেক ক্রিকেটাররা প্রতিবাদে মুখর হয়েছিলেন। এবার মাঠে নামলেন দানিশ কানোরিয়া।

 

আফ্রিদি ইস্যুতে ইন্ডিয়া টিভিকে দেওয়া সাক্ষাৎকারে পাকিস্তানের সাবেক লেগস্পিনার কানেরিয়া বলেন, ‘যে কোনো বিষয়ে মন্তব্য করার আগে আফ্রিদির আরো ভাবনা-চিন্তা করা প্রয়োজন।

 

যদি ও রাজনীতিতে যোগ দিতে চায়, তাহলে ক্রিকেটের সঙ্গে সমস্ত সম্পর্ক ত্যাগ করা উচিত। রাজনৈতিক নেতাদের সুরে কথা বলার আগে ক্রিকেট থেকে দূরে থাকা উচিত। এমন ধরণের মন্তব্য শুধু ভারত নয়, বিশ্বের কাছেই পাকিস্তান ক্রিকেটের ভাবমূর্তির ক্ষতি হয়।’

 

শোয়েব আখতারের একটি লাইভ শোয়ের কারণে অনেকদিন পর গত কয়েকমাস ধরে মিডিয়ায় সরব হয়েছেন কানোরিয়া। পাকিস্তানের হয়ে ৬১ টেস্ট আর ১৮ ওয়ানডে খেলা কানেরিয়া যুবরাজ ও হরভজন সিংয়ের কাছে সাহায্য চাওয়া নিয়েও আফ্রিদির সমালোচনা করেছেন।

 

তিনি বলেছেন, ‘আফ্রিদি ওদের থেকে সাহায্য চেয়েছে। সাহায্য পাওয়ার পরেই ওদের দেশ ও প্রধানমন্ত্রীকে নিয়ে খারাপ কথা বলেছে! এটা কেমন বন্ধুত্ব? আফ্রিদিতো বেঈমানের মতো কাজ করেছে।’

এই পোস্টটি আমাদের সোশাল মিডিয়াতে শেয়ার করুন