আজ ২১শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ, ৫ই জুলাই, ২০২০ ইং

করোনায় আরও ৭ জনের মৃত্যু একদিনে চট্টগ্রাম বিভাগে

প্রথমবার্তা, প্রতিবেদকঃ দেশে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে আরও ২৮ জনের। । মারা যাওয়া ২৮ জনের মধ্যে ২৫ জন পুরুষ আর ৩ জন নারী।

 

তাদের মধ্যে ঢাকা বিভাগের ১৮ জন, চট্টগ্রাম বিভাগের ৭ জন, রংপুর বিভাগের ২ জন এবং সিলেটের ১ জন।  এ নিয়ে প্রাণঘাতী ভাইরাসটিতে আক্রান্ত হয়ে ৬১০ জনের মৃত্যু হলো।

 

শনিবার দুপুরে করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

 

তিনি বলেন, গত ২৪ ঘন্টায় যারা মারা গেছেন তাদের মধ্যে ৩১ থেকে ৪০ বছর বয়সের ৪ জন, ৪১ থেকে ৫০ বছরের ৪ জন, ৫১ থেকে ৬০ বছরের ৯ জন, ৬১ থেকে ৭০ বছরের ৬ জন, ৭০ থেকে ৮০ বছরের ৩ জন এবং ৮১ থেকে ৯০ বছরের ২ জন।

 

ডা. নাসিমা সুলতানা জানান,  গত ২৪ ঘন্টায় ৫০টি ল্যাবে ৯ হাজার ৯৮৭ টি নমুনা পরীক্ষা করে নতুন করে আরও ১ হাজার ৭৬৪ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত করা হয়েছে।

 

এ নিয়ে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৪৪ হাজার ৬০৮ জন।স্বাস্থ্য অধিদপ্তরের এই অতিরিক্ত মহাপরিচালক বলেন, গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন আরও ৩৬০ জন করোনা রোগী।

 

এ নিয়ে করোনা আক্রান্ত রোগীদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯ হাজার ৩৭৫জন।গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয় এবং ১৮ মার্চ এই ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

 

এরপর থেকে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে।করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে ২৬শে মার্চ থেকে বাংলাদেশে সাধারণ ছুটি চলছে। বন্ধ রয়েছে সব ধরনের গণপরিবহন।

এই পোস্টটি আমাদের সোশাল মিডিয়াতে শেয়ার করুন