আজ ৩০শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ, ১৪ই জুলাই, ২০২০ খ্রিস্টাব্দ

আদালত সংশ্লিষ্টদের সাধারণ ছুটি রেড জোনভুক্ত এলাকায়

প্রথমবার্তা,প্রতিবেদকঃ  যে সব অধস্তন আদালত রেড জোনের মধ্যে পড়েছে, সে সব আদালতের কর্মকর্তা-কর্মচারীরা সরকার ঘোষিত সাধারণ ছুটির আওতাভুক্ত থাকবেন।

 

একইসঙ্গে অধস্তন আদালতের যে সব কর্মকর্তা-কর্মচারীর বাসভবন রেড জোনের মধ্যে পড়েছে তারাও সরকার ঘোষিত সাধারণ ছুটির আওতাভুক্ত থাকবেন।

 

প্রধান বিচারপতির আদেশক্রমে সুপ্রিমকোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. আলী আকবর স্বাক্ষরিত এ সংক্রান্ত বিজ্ঞপ্তি সুপ্রিমকোর্টের ওয়েবসাইটেও প্রকাশ করা হয়েছে।

 

বিজ্ঞপ্তিতে বলা হয়, উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক ঘোষিত লাল অঞ্চলে (রেড জোন) অবস্থিত অধস্তন আদালত/আদালতসমূহ এবং বসবাসকারী অধস্তন আদালতের কর্মকর্তা-কর্মচারীগণ সরকার কর্তৃক ঘোষিত সাধারণ ছুটির আওতাভুক্ত থাকবেন।

 

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, সাধারণ ছুটিকালে আদালতের কোনো কর্মকর্তা-কর্মচারী নিজ কর্মস্থল ত্যাগ করতে পারবেন না।বিজ্ঞপ্তিতে বলা হয়, সাংবিধানিক বাধ্যবাধকতায় লাল অঞ্চলসহ দেশের প্রত্যেকটি জেলায় চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত এবং মেট্রোপলিটন এলাকায় চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে জরুরি মামলার জন্য এক বা একাধিক ম্যাজিস্ট্রেট কর্তব্যরত থাকবেন। এ আদেশ অবিলম্বে কার্যকর হবে এবং পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বলবৎ থাকবে।

এই পোস্টটি আমাদের সোশাল মিডিয়াতে শেয়ার করুন