আজ ৩০শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ, ১৪ই জুলাই, ২০২০ খ্রিস্টাব্দ

স্যোশাল মিডিয়া ছাড়ছেন তারকারা তোপের মুখে

প্রথমবার্তা,প্রতিবেদকঃ  আত্মহত্যা করেছেন সুশান্ত সিংহ রাজপুত। আর ঝামেলায় পড়েছেন বলিউড তারকার। অভিনেতার মৃত্যুর পর থেকে ক্রমাগত ট্রোলড হচ্ছেন কর্ণ জোহর, কারিনা কাপূর খান, আলিয়া ভট্ট, সোনাক্ষী সিংহ, সোনম কাপূরেরা, সালমান খান সহ অনেক তারকা। ফেসবুক, টুইটার থেকে শুরু করে ইনস্টাগ্রামেও চলছে সুশান্ত ঝড়। যে ঝড়ে উড়ে যাচ্ছে স্টার কিডরাও।সুশান্ত সিংহ রাজপুতের মৃত্যুর পরে স্বজনপোষণের অভিযোগ উঠেছে সর্বত্র। এতে স্টার কিডরা নিশানা হচ্ছেন। আর কর্ণকে তো সেই আগে থেকেই দাগি আসামী করে রেখেছেন ভক্তরা।এই পরিস্থিতিতে সোনাক্ষীর মতো অনেকে তারকাই স্যোশাল মিডিয়া ছেড়েছেন।

 

তবুও ট্রোলদের হাত থেকে রেহা মিলছে না।ইনস্টাগ্রামে তারকাদের কমেন্ট বক্স, মেসেজ বক্স ভরে যাচ্ছে নেতিবাচক মন্তব্যে। অনেক ক্ষেত্রেই তা গালিগালাজের পর্যায়েও চলে যাচ্ছে। এ কারণে কারিনা, আলিয়ারা তাদের কমেন্ট বক্সে লিমিটেড অ্যাকসেস করে দিয়েছেন। অর্থাৎ নির্দিষ্ট সংখ্যক মেসেজই সেখানে আসতে পারবে। তাদের পোস্টে কমেন্ট করতে গেলে দেখাবে, ‘কমেন্টস অন দিস পোস্ট হ্যাভ বিন লিমিটেড।’ এই ধরণের ফিল্টার থাকার ফলে যে কেউ আর তাদের প্রোফাইলে কমেন্ট করতে পারবে না।ট্রোলিংয়ের হাত থেকে বাঁচতে এই পথই নিয়েছেন সোনম, কর্ণ, সোনাক্ষীর মতো তারকারা।অন্যান্য তারকাদের মত সোশ্যাল মিডিয়া থেকে দূরে থাকার সিদ্ধান্ত নিয়েছেন একতা কপূরও।সুশান্তকে প্রথম সুযোগ দেওয়া সত্ত্বেও তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। তিনিও কমেন্ট বক্স ফিল্টার করেছেন।

 

তাদের মত সোশ্যাল মিডিয়া থেকে নিজেকে গুটিয়ে নিলেন জনপ্রিয় সংগীতশিল্পী নেহা কক্কর। ক’দিন আগে স্বজনপোষণ নিয়ে মুখ খোলেন নেহা কক্কর। এর পরেই নেটিজেনদের আক্রমণের মুখে পড়েন তিনি।অন্য দিকে ইনস্টাগ্রাম থেকে ‘রিমেম্বারিং’ করে দেওয়া সুশান্তের অ্যাকাউন্টের ভক্তসংখ্যা উত্তরোত্তর বাড়ছে।উল্লেখ্য, বলিউডে স্বজনপোষণ নিয়ে তর্ক-বিতর্ক বহু দিন ধরে চলে আসছে। তারকা অভিনেত্রী কঙ্গনা রানাউত বরাবরই নির্মাতা-প্রযোজক করণ জোহর ও তার ধর্ম প্রডাকশন নিয়ে নানা মন্তব্য করেছেন। স্বজনপ্রীতির বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছেন তিনি। সম্প্রতি সুশান্ত সিং রাজপুতের আত্মহত্যার পর সেই বিতর্ক ফের তুঙ্গে।

এই পোস্টটি আমাদের সোশাল মিডিয়াতে শেয়ার করুন