আজ ১লা শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৬ই জুলাই, ২০২০ খ্রিস্টাব্দ

হাসপাতাল ও রক্ত সংরক্ষণের চিঠি পাকিস্তানি সেনাদের জন্য

প্রথমবার্তা,প্রতিবেদকঃ লাদাখে চীন ও ভারতের মধ্যে সংঘাতের মধ্যেই ভারত নিয়ন্ত্রিত গেল এক সপ্তাহে অন্তত ১০ জনের প্রাণহানী ঘটেছে। এমন পরিস্থিতি পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মীরে সংঘাত সৃষ্টির শঙ্কা দেখা দিয়েছে। লাদাখে জমা হওয়া ভারতের ক্ষোভ কাশ্মীরে প্রকাশ পেতে পারে আশঙ্কা।এজন্য বড়সড় প্রস্তুতি নিচ্ছে পাকিস্তান সেনাবাহিনী।

দেশটির সেনা প্রধান জেনারেল কমর জাভেদ স্বাস্থ্যমন্ত্রীর কাঠে একটি চিঠি পাঠিয়ে সেনাবাহিনীর সদস্যদের জন্য হাসপাতালে ৫০ শতাংশ বেড সংরক্ষিত রাখার অনুরোধ করেছেন।ভারতীয় সংবাদমধ্যম জি নিউজের খবরে বলা হয়েছে, চিঠিতে বাজওয়া স্বাস্থ্যমন্ত্রী ডা মুহাম্মদ নাজিব নাকি খানকে লিখেছেন, ‘আজাদ কাশ্মীরের সব হাসপাতালে পাক সেনাদের জন্য ৫০ শতাংশ বেড সংরক্ষিত রাখুন। রক্তের ব্যবস্থা করুন। যে কোনও জরুরি পরিস্থিতিতে তার প্রয়োজন হতে পারে।’এদিকে ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরে গেল কয়েক সপ্তাহ ধরে চরম উত্তেজনাকর পরিস্থিতি বিরাজ করছে।

গোয়েন্দা রিপোর্টের বরাতে দেশটির সংবাদমাধ্যমের খবরে বলা হচ্ছে, কাশ্মীরে এখনো আত্মগোপন করে আছে বেশ কিছু অস্ত্রধারী। সেই সাথে যুবসমাজকে নিজেদের দলে টানতে চাইছে পাক মদদপুস্ট জঙ্গিগোষ্ঠী।এর জের ধরেই ২০০ যুবকের নিখোঁজ হওয়ার খবর পাওয়া গেছে। তাদের সবার পাকিস্তানের ভিসা রয়েছে বলে খবরে উল্লেখ করা হয়েছে।গোয়েন্দা সূত্র বলছে, একাধিকবার পরিকল্পনা ব্যর্থ হলেও যুবসমাজকে বাগে আনতে মরিয়া হয়ে লেগেছে জঙ্গি গোষ্ঠীগুলো। সে প্রেক্ষিতে ২০০ জনের নিখোঁজ হওয়া নতুন আশঙ্কার বার্তা তৈরি করেছে।

এই পোস্টটি আমাদের সোশাল মিডিয়াতে শেয়ার করুন