আজ ২৪শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ, ৮ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ

‘নারীর প্রতি পরিপূর্ণ শ্রদ্ধাবোধ থাকতে হবে’

প্রথমবার্তা ডেস্ক রিপোর্ট :  একজন পুরুষের অবশ্যই নারীর প্রতি পরিপূর্ণ শ্রদ্ধাবোধ থাকতে হবে বলে মন্তব্য করেছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর ব্যারিস্টার তুরিন আফরোজ। আজ বৃহস্পতিবার ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতাল আয়োজিত কনসার্ট ফর উইমেন অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে একথা বলেন তিনি। তিনি বলেন, দেশের মোট জনসংখ্যার প্রায় অর্ধেক নারী। সেই নারীকে গৃহবন্দি করে রেখে দিলে কখনই দেশ এগিয়ে যেতে পারবে না। একজন পুরুষকে অবশ্যই মনে রাখতে হবে, নারী হচ্ছে তার মা, ভগ্নী, কন্যা, প্রেয়সী।

 

তিনি আরো বলেন, নারী কারো ব্যক্তিগত সম্পত্তি নয়, বরং নারী পরিবার, সমাজ ও রাষ্ট্রের। আমাদের মনে রাখতে হবে, নারী-পুরুষ পরস্পরের প্রতিদ্বন্দ্বী নয়, বরং পরিপূরক। তাদের সম্মিলিত প্রচেষ্টায় পরিবার, সমাজ ও রাষ্ট্রে উৎকর্ষতা সাধিত হয়। একজন নারীকে অপমান মানে সেই সব সম্পর্ককেও অপমান।

 

নারীকে নিজেদের অধিকার সম্পর্কে সচেতন হওয়ার আহ্বান জানিয়ে বলেন, অধিকার কেউ স্বেচ্ছায় দেয় না, অধিকার আদায় করে নিতে হয়। সেই অধিকার আদায়ের জন্য ঐক্যবদ্ধ থাকতে হবে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ।

এই পোস্টটি আমাদের সোশাল মিডিয়াতে শেয়ার করুন