প্রথমবার্তা, প্রতিবেদক: নয়াপল্টনে বিএনপি কার্যলয় থেকে উদ্ধার করা বোমা বোমা নিস্ক্রিয় করা হচ্ছে। আজ বুধবার রাত সাড়ে ৮টায় বোম ডিস্পোজাল ইউনিট এই বোমা নিস্ক্রিয় করনের কাজ শুরু করেছে।

সরেজমিনে দেখা যায়, বোমা নিস্ক্রিয় করার সময় আশপাশ থেকে মানুষকে সরিয়ে দেওয়া হয়েছে। পুরো এলাকা ঘিরে রেখেছে পুলিশ।

এর আগে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে বোমা রয়েছে বলে দাবি করেছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) যুগ্ম কমিশনার বিপ্লব কুমার সরকার। আজ বুধবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বিএনপির কার্যালয়ের সামনে সাংবাদিকদের এসব কথা বলেন বিপ্লব কুমার সরকার।

তবে বিএনপির মিডিয়া সেলের দাবি, পুলিশ ব্যাগে করে দলের কার্যালয়ের ভেতর বোমা নিয়ে গেছে।

বিএনপির মিডিয়া সেলের ভেরিফাইড ফেসবুক পেজে একটি ভিডিও শেয়ার করে দলটি জানায়, বুধবার বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে পুলিশ বোমা রেখেছে। একজন পুলিশ সদস্য হাতে সাদা ব্যাগ নিয়ে ভেতরে যান এবং সেই ব্যাগেই বোমা ছিল। পরে সকল পুলিশ সদস্য বোমা, বোমা বলে দলের কার্যালয়ের দ্বিতীয় তলা নিচে নেমে আসে। এর কিছুক্ষণ পর তারা সবাই চলে যায়।

ব্যাগে করে পুলিশ বোমা ভেতরে এনেছে—বিএনপির এমন অভিযোগের বিষয়ে ডিএমপি কর্মকর্তা বিপ্লব বলেন, ‘কে কী অভিযোগ করল সেটা গুরুত্বপূর্ণ বিষয় নয়। আমরা যেটা করেছি, সবার সামনে অভিযান পরিচালনা করে ভেতর থেকে এগুলো উদ্ধার করেছি।

‘আমার বিকেলে যখন অভিযান শুরু করি তখন তিনতলা থেকে আমাদের ওপর বোমা নিক্ষেপ করা হয়। তখন তো ভেতরে ওরাই ছিল। বোমাগুলো নিক্ষেপ ওরাই করেছে। এই সন্ত্রাসের দায়ী ও উসকানিদাতা তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।’